বরিশালে ভালাবাসা দিবসে ১০ পাগলের প্রতি ভালবাসা!

সিটি নিউজ ডেস্ক: আজ ১৪ ফেব্রুয়ারী। বিশ^ ভালবাসা দিবস। প্রতি বছরের ন্যায় দিনটি উদযাপনে প্রস্তুত বরিশালের মানুষ বিশেষ করে কিশোর ও যুবক শ্রেণী। তবে একটু ভিন্ন ভাবে দিনটি উৎযাপন করছেন ব্যতিক্রমী সংগঠন “আহার”। বরিশালের মানবিক এ সংগঠনটি আজ ভালবাসা দিবস পালন করবেন বিশেষ কোন ব্যক্তি নয় পাগলের (মানসিক ভারসাম্যহীন) প্রতি ভালবাসা প্রদর্শন করে।

মানসিক ভারসাম্যহীন (পাগল) লোকদের জন্য কাজ করা এ সংগঠনটি আজ বিশ্ব ভালোবাসা দিবসে ১০ জন পাগলকে চুল-দাড়ি কেটে গোসল করিয়ে উন্নত খাবার পরিবেশনের পাশাপাশি উপহার দেবেন নতুন পোশাক। এ জন্য সকাল ১১ টায় নগরীর অশি^নী কুমার হলের সামনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আল আমিন বলেন ‘আহার’ নামের আমাদের এই সংগঠন একটি সম্পূর্র্ন মানবিক সংগঠন। যার কাজই হচ্ছে ভবঘুরে, মানসিক রোগী বা পাগলের সেবা করা। সেটা চিকিৎসা দিয়ে হোক বা খাবার অথবা থাকার জায়গা দিয়ে। তিনি বলেন ভালবাসা দিবসে অনেকে বিলাসীতায় উৎযাপন করে। কিন্তু একটু চিন্তা করে দেখুন পাগলের প্রতি ভালবাসা ক’জনে দেখায়। তারাও তো মানুষ। তাদেরও ভালবাসা পাওয়ার অধিকার রয়েছে।

সেই চিন্তা ধারা থেকেই আজকের এ আয়োজন। আল আমিন বলেন ৯ মাস পূর্বে বরিশাল থেকে আমরা এ কাজ শুরু করি। বর্তমানে দেশের ১৪ টি জেলায় অন্তত ২০০ জন কর্মীর মাধ্যমে আমাদের কাজ চলছে। তিনি বলেন, আমরা পাগলের চিকিৎসা সেবাও প্রদান করে থাকি।

এছাড়া বরিশাল শহরে ১৩০ জনের মত পাগল আছে তাদের কাছে দৈনিক এক বেলা হলেও খাবার পৌছে দেই আমরা। সংগঠনের সদস্যদের চাঁদা আর শুভানুধ্যারীদের কিছু সহযোগীতাই তাদের সংগঠনের শক্তি বলে জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin