বরিশালে সমাবেশ করার অনুমতি পেলো বিএনপি

শামীম আহমেদ, অতিথি প্রতিবেদক: দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবীতে ও বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে আজ বৃহস্পতিবার (১৮) ফেব্রযারী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বরিশার মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশের অনেক নাটকীয়তার পর মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সরকারী জিলা স্কুল মযদানে সমাবেশ করার অনুমতি পাওয়া গেছে বলে বিষয়টি নিশ্চিত করেন মহানগর বিএনপি সহ-সাধারন সম্পাদক আনোয়ারুল হক তারীন।

কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার জানান,। শনিবার চট্রগ্রামে প্রথম সমাবেশ হওয়া কথা থাকলেও বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রিয় খেতাব বালিতের সিধান্তের প্রতিবাদে একাধিক কর্মসূচী থাকায় তা বাতিল করা হয়। ১৮ ফেব্রয়ারী বরিশালে সমাবেশ করার মধ্য দিয়ে কেন্দ্র ঘোষিত ছয় সিটি এলাকায় বিভাগীয় কর্মসূচী শুরু হবে।

কেন এই বিােভ সমাবেশ করা হচ্ছে তার কারন তুলে ধরে সরোয়ার বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বর্তমান সরকার সংসদ নির্বাচন, সিটি নির্বাচন ও পৌরসভা নির্বাচনে একক ভাবে ভোট চুরির মাধ্যমে মতা দখল করে নিয়েছে। অথচ প্রধান মন্ত্রী বলেন, দেশে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। কিন্তু তাদের কথার সাথে কাজের মিল নেই। বিরোধী দলকে কথা বলতে দিচ্ছেনা সরকার। আমরা ইভিএমএ ভোটের ঘোর বিরোধী। সরকার ডিজিটাল পদ্ধতিতে সাধারন মানুষকে ঠকাচ্ছে। ইভিএমএর নাম করে মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। আমরা মানুষের ভোটের অধিকার বাস্তবায়ন করতে চাই।

তিনি আরো বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে হয়েছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সরকার নিশি রাতে ভোট দিয়ে মতা দখল করেছে। তাই নিদোলীয় নিরপে সরকারের অধিনে নির্বাচনের দাবি জানিয়ে আমরা বরিশালে আগামী ১৮ ফেব্রয়ারী বরিশালে বিােভ সমাবেশের আয়োজন করেছি। সারা দেশের ৬ টি সিটি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীরা এই বিােভ সমাবেশে উপস্থি থাকবেন।

বরিশাল মহানগর বিএনপি’র নেতৃবৃন্দরা জানিয়েছেন, ১৮ ফেব্রয়ারী বৃহস্পতিবারের বিােভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রাথী নজরুল ইসলাম মঞ্জু, চট্রগ্রাম সিটি কপোরেশনের মেয়র প্রার্থী ডাঃ শাহদাত হোসেন, রাজশাহী সিটি কপোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি কপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল এবং ঢাকা দণি সিটি কপোরেশনের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এছাড়াও বরিশালের স্থানীয় ও বরিশাল বিভাগের বিএনপি’র নেতৃবৃন্দরা সমাবেশে উপস্থিত থাকবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin