দক্ষিণাঞ্চল ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা কমার আভাস

সিটি নিউজ ডেস্ক: টানা কয়েকদিন তাপমাত্রা বাড়ার পর শুক্রবার (‌১৯ ফেব্রুয়ারি) কিছুটা কম ছিল। শনিবার (২০ ফেব্রুয়ারি) আবার তাপমাত্রা বাড়তে পারে।

তবে, দক্ষিণাঞ্চল ছাড়া রাতে তাপমাত্রা অন্যত্র কমার আভাস রয়েছে।
আবহাওয়া অধিদপ্তরের শনিবার রাতের পূর্বাভাস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এই অবস্থায় রোববার আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। তবে কুয়াশার কারণে নদীবন্দরে কোনো সতর্কতা সংকেত দেখাতে বলা হয়নি।

এদিকে দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য হ্রাস পেতে পারে। আর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এ সময় ঢাকায় উত্তর/উত্তরপশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ ঘণ্টায় (০৫-১০) কিলোমিটার।

সোমবার (২২ ফেব্রুয়ারি) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা আরো বাড়তে পারে।

শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়া, ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রাও রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতেই, ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Share on facebook
Share on twitter
Share on linkedin