একুশে পদকপ্রাপ্ত নিখিল সেনের প্রয়াণ দিবসে শ্রদ্ধা

সিটি নিউজ ডেস্ক: দেশের সংস্কৃতির বাতিঘর, একুশে পদক পাওয়া সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাচিকশিল্পী নিখিল সেনের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে তাঁর প্রাণের সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদ এবং বরিশাল নাটক।

বুধবার রাত ৮টায় নগরের উদীচী ভবনে তাঁর প্রতিকৃতিতে প্রদীপ জ্বালিয়ে শ্রদ্ধা নিবেদন করে উদীচী ও বরিশাল নাটকের সদস্যরা। পরে তাঁর কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণমূলক স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়।

স্মরণানুষ্ঠানে বক্তারা বলেন, নিখিল সেন একজন রাজনীতি সচেতন সংস্কৃতিবান মানুষ। তিনি আজন্ম তাঁর উজ্জ্বল আলো দ্বারা সমাজকে আলোকিত করার চেষ্টা করে গেছেন। তিনি নিবেদিতপ্রাণ আলোর কারিগার। তিনি সংস্কৃতির অনন্য বাতিঘর। তাঁর আদর্শ ধারণ করে উদীচী এবং বরিশার নাটক আগামীতে পথ চলবে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উদীচী বরিশাল নাটকের সংগঠক অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালের সভাপতিতে অনুষ্ঠিত স্মরণানুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প রাণী চক্রবর্তী, বরিশাল নাটকের সভাপতি কাজল ঘোষ, সাবেক সভাপতি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিম-লীর সদস্য আজমল হোসেন লাবু, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি অ্যাডভোকেট বিশ^নাথ দাস মুনশী, বর্তমান সভাপতি সাইফুর রহমান মিরণ, বরিশাল নাটকের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক সঞ্জয় সাহা, বরিশাল নাটকের সহসভাপতি আবুল খায়ের সবুজ, আবৃত্তি শিল্পী ও নিখিল সেনের স্নেহধন্য আবৃত্তি শিল্পী শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন, উদীচীর সহসভাপতি কাজী সেলিনা, অ্যাডভোকেট সোনিয়া আল আকসা, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক সুখেন্দু শেখর সরখেল, বরিশাল নাটকের সাধারণ সম্পাদক পার্থ সারথি।
সূত্র: ভোরের আলো

Share on facebook
Share on twitter
Share on linkedin