করোনার টিকা নিলেন, চেয়ারম্যান সুরুজ

সিটি নিউজ ডেস্ক: করোনা মহামারী মুক্তির প্রত্যাশা নিয়ে সারা দেশে শুরু হয়েছে করোনাভাইরাসের গণ টিকাদান; প্রথম দিন টিকা নিয়ে ভয়কে জয় করে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন সরকারের বেশ কয়েকজন মন্ত্রী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। বরিশাল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৩নং চরবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজ আজ শনিবার সকাল ১০.৪৫মি. বরিশাল জেনারেল হাসপাতালের ভবনে ০৩ এর ২য় তলায় প্রথম ধাপে টিকা নেন।

এসময় তিনি সংবাদ প্রতিবেকের কাছে বলেন আমি করোনা ভ্যাকসিন নিয়েছি আমার খুব ভালো লাগছে এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। কারন করোনার হাত থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন,তার দিক নির্দেশনার কারণে প্রথম পর্যায়েই আমরা ভ্যাকসিন পেয়েছি এখনো বিশ্বের অনেক দেশ করোনা ভ্যাকসিন পাইনি সারা দেশে ১০১৫টি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে।

বাংলাদেশে এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না যাওয়ায় পরিকল্পনা মত গণ টিকাদান শুরু হল। এই টিকা নিরাপদ এবং করোনাভাইরাস প্রতিরোধে কার্যকর বলে প্রমাণ পাওয়ার কথা জানিয়েছে যুক্তরাজ্যের ওষুধ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

জাতীয়ভাবে কোভিড-১৯ টিকা বিতরণ ও প্রস্তুতি পরিকল্পনা অনুযায়ী, তিন ভাগে (ফেইজ) মোট পাঁচ ধাপে এসব টিকা দেওয়া হবে। তিনি আরো বলেন “এই টিকার অপেক্ষায় ছিলাম। টিকা দিতে পেরে স্বস্তিবোধ করছি।” সবাইকে অভয় দিয়ে বলেন, “এই টিকা না দিলে নিজেরই ক্ষতি। সকলকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছি।”

Share on facebook
Share on twitter
Share on linkedin