অধ্যক্ষ প্রফেসর মো. হানিফের কফিনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ফুলের শ্রদ্ধা

সিটি নিউজ ডেস্ক: বরিশালের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ সরকারি ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. হানিফের কফিনে ফুলের শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।মঙ্গলবার (০২ মার্চ) বাদ জোহর নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে তার কফিন নিয়ে আসা হয়।

এ সময় মহানগর আওয়ামী লীগ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, মহানগর বিএনপি, বরিশাল প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সাংস্কৃতিক সংগঠন উদীচী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধেয় শিক্ষক মো. হানিফের কফিনে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় তার দির্ঘদিনের কর্মস্থল সরকারি বিএম কলেজ ক্যাম্পাসে। বাদ আছর বিএম কলেজ ক্যাম্পাসের বিজ্ঞান ভবনের সামনে শেষ নামাজে জানাজা শেষে তার মরদেহ নগরীর মুসলিম গোরস্থানে দাফন করার কথা জানান বিএম কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আক্তারুজ্জামান

এর আগে গত সোমবার রাতে ঢাকায় সংক্ষিপ্ত পরিসরে একটি জানাজা অনুষ্ঠিত হয়।

সহযোগী অধ্যাপক মো. আক্তারুজ্জামান জানান, বিএম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. হানিফ দির্ঘদিন ধরে বয়সজনিত নানা রোগে ভূগছিলেন। ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাত সোয়া ১০টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৪ ছেলে ও ২ মেয়ে নাতি-নাতনী সহ অসংখ্য স্বজন এবং শুভাকাংখি রেখে গেছেন।

প্রফেসর মো. হানিফ জীবদ্দশায় ব্রজমোহন কলেজ ছাড়াও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ও বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ এবং যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব করেন। এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সাবেক সদস্য ছিলেন তিনি। বরিশাল বিশ^বিদ্যালয় এবং বরিশাল শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রসেনাদের একজন অধ্যক্ষ মো. হানিফ।

Share on facebook
Share on twitter
Share on linkedin