উজিরপুরে কবরস্থান ভেঙে রাস্তা তৈরির চেষ্টা: আদালতে মামলা

সিটি নিউজ ডেস্ক: বরিশাল উজিরপুরে কবরস্থান ভেঙে রাস্তা তৈরি করার চেষ্টা করেছেন মো. নুরুল হক হাওলাদারের বাহিনী। এই ঘটনায় ভুক্তোভোগী আলতাফ হোসেন আদালতে একটি মামলা দায়ের করেছেন। এর আগে ঘটনাটি ঘটেছে গত বছরের ১২ ডিসেম্বর স্থানীয় মশাং গ্রামের মো. আলতাফ হোসেনের বাড়ি।
এই মামলায় অভিযুক্তরা হচ্ছে- নুরুল হক হাওলাদার, সোহারাব হোসেন, শফিকুল ইসলাম (চাঁন) এবং হেমায়েত হাওলাদার। এছাড়াও আরও ৫/৬ জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, মসজিদের জমি ও কবরস্থান ভেঙে পাকা রাস্তা তৈরি করার চেষ্টা করে অভিযুক্তরা। খবর পেয়ে আলতাফ হোসেন বাধা দিলে তাকে প্রতিপক্ষ নুরুল হক তার বাহিনী নিয়ে মারধর করে। এসময় ডাক-চিৎকারে আলতাফের পক্ষে লোক জন জড়ো হলে সন্ত্রাস বাহিনী হুমকি দিয়ে চলে যায়। এবং বলে জমিটি আজ হলেও না হলে কাল খাবো এবং তোকেও বুঝাবো।

পরে রাতের আধারে নুরুল হক ও তার বাহিনী মিলে কবরস্থান ভেঙে ফেলানোর চেষ্টা করে করে। এই ঘটনায় জমির মালিক বাদী হয়ে বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আদালতে একটি ১৪৪/ ১৪৪ ধার মতে মামলা দায়ের করেন।

আলতাফ বলেন- আমার বাবার কবরস্থান ও মসজিদের জমি এবং পৈত্রিক ওয়ারিশদের জমি দখল করে নিয়ে যাচ্ছে সন্ত্রাসী নুরুল হক ও তার বাহিনী। তা রক্ষার্থে আমি বারবার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে সুবিচার চেয়ে ব্যর্থ হয়ে আদালতে মামলা করি।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়- জনসাধারণ চলাচল করার জন্য আগে থেকে রাস্তা থাকলেও নুরুল হক হাওলাদার লোকজন নিয়ে তাদের নিজের স্বার্থের জন্য অন্যর মসজিদে জমি ও কবরস্থান জোরপূর্বক ভেঙে পাকা রাস্তা করার চেষ্টা করে।

এই বিষয় নুরুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই জমি আমাদের এবং কবরস্থান ভেঙে রাস্তা তৈরি করা হবে।

এই বিষয়ে উজিরপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতে একটি মামলা হয়েছে আমরা আদালতের আদেশ মেনে দুই পক্ষের কাজ বন্ধ করে দিয়েছি।’

Share on facebook
Share on twitter
Share on linkedin