ক্যাম্প থেকে নিখোঁজ শিশুর হাত কাটা লাশ উদ্ধার

সিটি নিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে নিখোঁজ শাহিনুর (৮) নামে এক শিশুর হাত কাটা লাশ উদ্ধার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার বিকালে নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প সংলগ্ন পাহাড়ের পাদদেশ থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। গত ২ মার্চ থেকে শিশুটি নিখোঁজ ছিল।

আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ১৬ এর অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, টেকনাফের নয়াপাড়া রেজিষ্টার্ড শরণার্থী ক্যাম্প বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে টেকনাফ মডেল থানা পুলিশ ও ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন পুলিশের পৃথক দল সি-ব্লকের পার্শ্ববর্তী পশ্চিমের পাহাড় হতে শিশুটির লাশ উদ্ধার করে। এ সময় শিশুটির মুখমণ্ডল বিকৃত ও একটি হাত বিচ্ছিন্ন ছিল। এ ব্যাপারে আইনগত প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

নিহত শিশু নয়াপাড়া রেজিষ্টার্ড ক্যাম্পের বি-ব্লকের (শেড নং-১০৫২/৪ এবং এমআরসি নং-০৩৩৭৩ এর) বাসিন্দা মো. জাবেরের মেয়ে। পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরির পর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

ক্যাম্পের রোহিঙ্গা নেতা মৌলভী সানাউল্লাহ জানান, দিন দুপুরে মেয়েটি নিঁখোজ হয়ে গেল, তিনদিন পর ক্ষতবিক্ষত অবস্থায় লাশ পাওয়া গেল। ছোট শিশুটির সঙ্গে কেন এমন বর্বরতা তা ধারণা করতে পারছেন না কেউ। তবে হত্যার আগে মেয়েটিকে যৌন নির্যাতন করা হয়ে থাকতে পারে ধারণা করছেন অনেকে।

ময়নাতদন্ত রিপোর্ট পেলে হয়তো তা জানা যাবে, বলেন তিনি। মেয়েটির পরিধেয় স্বর্ণের গহনাও হত্যাকারীরা নেয়নি বলে জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin