বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সর্ববৃহৎ লোগো’র মানব প্রদর্শনী হচ্ছে বরিশালে

সিটি নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে ব্যতিক্রমী নানা কর্মসূচীর আয়োজন করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সংস্কৃতিক জোট ও চারুকলা’র সহযোগীতায় এ কর্মসুচীগুলো বাস্তবায়ন করা হবে।
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ শনিবার দুপুরে তার বাসভবনে সাংবাদিক সম্মেলন করে এ তথ্য জানান।

তিনি জানান, ৭ মার্চ নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসুচী শুরু হবে। ৩১ মার্চ সন্ধ্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচীর শেষ হবে।

এছাড়া উল্লেখযোগ্য কর্মসূচী হচ্ছে- ৭ মার্চ বিকাল ৩টা ২০ মিনিটে একযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষন প্রচার, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সাইকেল যাত্রা, ২৫ মার্চ ওয়াপদা কলোনী টর্চার সেলে গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী। এছাড়া সবচেয়ে ব্যতিক্রমি আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো’র মানব প্রদর্শনী। ৩০ মার্চ বিকালে বঙ্গবন্ধু উদ্যানে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এ প্রসঙ্গে বলেন, লোগো প্রদর্শনীটি হবে দেশের সর্ববৃহৎ মানব প্রদর্শনী। তিনি আরও বলেন, কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী ২৮ মার্চ। ওই দিন পবিত্র শবেবরাত থাকায় আগের দিন ২৭ মার্চ জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। সেদিন কীর্তণখোলা নদীতে অনুষ্ঠিত হবে নৌকা বাইচ প্রতিযোগীতা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে ২৪ দিনব্যাপী কর্মসূচীতে উল্লেখিত কর্মসূচী ছাড়াও বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শিশুদের চিত্রাকংন প্রতিযোগীতা, গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান।

কর্মসূচী ঘোষনার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র- ১ গাজী নঈমুল ইসলাম লিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহম্মেদ প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin