বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যেনো মালেকের টর্চার সেল

সিটি নিউজ ডেস্ক: বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইন্সপেক্টর মালেকের টর্চার সেলে পরিণত হয়েছে। সম্প্রতি একটি ভিডিওতে দেখা যায়, বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে এক যুবকে হাতকড়া পরিহিত অবস্থায় বেধড়ক মারধর করে। দফায় দফায় মারধরের ভিডিওতে আরো দেখা যায় যুবকের মাথা পারিয়ে ধরে মারধর করে এবং হাতে কাগজে মোড়ানো একটি টোপলা ধরিয়ে দিয়ে জোর করে স্বীকারউক্তি আদায় করে। আরেকটি ভিডিওতে দেখা যায়, ইন্সপেক্টর মালেক দাম্ভিকতার সহিত ঐ যুবেকর মা-বোন তুলে অশালীন ভাষায় গালাগাল করেন।


খোঁজ খবর নিয়ে জানা যায়, ইন্সপেক্টর মালেকের নির্যাতনের স্বীকার যুবকের নাম মারুফ সিকদার, কাউনিয়া বেগের বাড়ি এলাকার বাদশা সিকদারের ছেলে মারুফ বলেন কয়েকমাস আগে আমরা কয়েকবন্ধু মিলে আড্ডা দিচ্ছিলাম তখন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মালেকসহ ৩/৪ জন আমাদের বিরুদ্ধে অভিযোগ আছে এমন কথা বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে নিয়ে যায়।


তার অফিসে নেয়ার পড়ে আমাকে বেধড়ক মারধর করে এবং একটা কাগজে মোড়ানো টোপলা দেখিয়ে বলতে বলে যে টোপলায় মোড়ানো ইয়াবা আমার। আমি তাকে বারবার বলতে চেষ্টা করি স্যার আপনার সাথে তো আমার কোনো বাজাবাজি নেই কেন আমারে ইয়াবা মামলায় ফাঁসাচ্ছেন?। কে শোনে কার কথা, সে অনবরত আমাকে টর্চার করতে থাকে। মারুফ আরো বলেন, আমি ইন্সেপেক্টর মালেকের নির্যাতন সহ্য করতে না পারায় উনি যা বলতে বলে আমি তাই বলি।


এরকম অনেক ঘটনার অভিযোগ আছে ইন্সপেক্টর মালেকের বিরুদ্ধে। গত কয়েকমাস আগে বরিশাল বান্দরোডে বসে এক যুবককে গাঁজা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার সময় জনতার রোষানলে পড়লে ঐ যুবক হাতকড়া নিয়ে পালিয়ে যায়। পড়ে ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয়দের কাছে ক্ষমা চেয়ে হাতকড়া ফেরত নেয় এই ইন্সপেক্টর আ: মালেক তালুকদার।
ইন্সপেক্টর মালেক তালুকদারের সম্পর্কে খোঁজ নিলে বেড়িয়ে আসে আরো চাঞ্চল্যকর তথ্য।

সরজমিন সূূত্র বলছে দীর্ঘদিন বরিশাল নগরীতে থাকায় মালেক গড়ে তুলেছে এক বিশাল সিন্ডিকেট, আর এই সিন্ডিকেটের সদস্যরা হলেন বরিশালের চিন্হিত মাদক কারবারিরা। মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোয়ারা পায় এবং তাদের দেয়া তথ্য অনুসারে মাদকসেবীদের ধরে অর্থ বাণিজ্য ইন্সপেক্টর মালেকের দৈনন্দিন ঘটনা। দীর্ঘদিন বরিশাল চাকরিরত অবস্থায় গড়েছেন সম্পদের পাহাড়। সে নিয়ে বিস্তারিত থাকছে আগামি পর্বে।

Share on facebook
Share on twitter
Share on linkedin