জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বরিশালে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

সিটি নিউজ ডেস্ক: তথ্যপ্রযুক্তির সদ্ব্যবহার আসক্তি রোধ এই প্রতিপাদ্য নিয়ে আজ (১১ মার্চ) জেলা প্রশাসন বরিশালের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকা’র সহযোগিতায় জেলা পর্যায়ে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা, সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ২০২১ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ শহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), অধ্যক্ষ সরকারি বরিশাল কলেজ মোঃ আব্বাস উদ্দিন খান, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা বরিশাল আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র মোঃ রফি উদ্দিন, জেলা শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন, মূল প্রবন্ধ উপস্থাপক সহকারী অধ্যাপক সিএসই বিভাগ বরিশাল বিশ্ববিদ্যালয় রাহাত হোসেন ফয়সাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস প্রমূখ।

বরিশাল জেলায় ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে ‌‍‌‍‌‌‌‌‌‌‌‘‘তথ্যপ্রযুক্তির সদ্ব্যবহার আসক্তি রোধ”। প্রতি বছরের ধারাবাহিকতা এবারেও মেলায় বরিশাল জেলার ১০টি উপজেলা হতে জুনিয়র, সিনিয়র এবং বিশেষ গ্রুপে মেধাস্থান অধিকারীগণ এবং জেলা পর্যায়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের মেধাস্থান অধিকারীগণ অংশগ্রহণ করবে। শুরুতে অতিথিরা ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ এর মেলার স্টল পরিদর্শন করেন পরে বিভিন্ন দিক তুলে ধরে অতিথিরা আলোচনা করেন। পরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ এর মেলার বিজ্ঞান বিষয়ক প্রকল্পের জন্য জুনিয়র, সিনিয়র গ্রুপে ৬ জন এবং কুইজ প্রতিযোগিতায় ৫ জনের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin