বরিশালে ৩ বছর পর হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

সিটি নিউজ ডেস্ক: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ২০১৮ সালে এক প্রবাসী হত্যা মামলার পলাতক প্রধান আসামিকে ঢাকার গাজীপুর থেকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। পুলিশের দাবি গ্রেফতার জামাল হাওলাদার প্রাথমিক জিজ্ঞাসাবাদে সৌদি প্রবাসী আব্দুর রহিম খানকে হত্যার দায় স্বীকার করেছেন।

শনিবার (০৩ এপ্রিল) দুপুরে বরিশাল নগরের রূপাতলী সিআইডি অফিসে আসামি জামাল হাওলাদারকে নিয়ে আসা হয়। এ সময় সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. হাতেম আলী জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে গাজীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি প্রবাসী আব্দুর রহিম খানকে ইলেক্ট্রিক কাজের হাতিয়ার ‘প্লাস’ দিয়ে মাথায় আঘাত করে হত্যার কথা স্বীকার করেন।

পুলিশ আরও জানায়, বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের কাকরধা এলাকার বাড়িতে নতুন নির্মিত ভবনে ইলেক্ট্রিক ওয়্যারিং কাজের জন্য জামাল হাওলাদারের সঙ্গে চুক্তি হয় প্রবাসী আব্দুর রহিম খানের। এ জন্য তাকে আগাম ১১ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু কাজ অসম্পন্ন রেখে চলে যান জামাল। ২০১৮ সালের ২২ মে ওই এলাকার কাকরধা বাজারে জামাল মিস্ত্রির সঙ্গে প্রবাসী রহিমের দেখা হয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে জামাল তার হাতে থাকা ইলেক্টিক কাজের হাতিয়ার ‘প্লাস’ দিয়ে প্রবাসী রহিমের মাথায় আঘাত করেন। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক আব্দুর রহিমকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রহিমের ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ওই বছরের ১ জুন বাকেরগঞ্জ থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। প্রায় ৩ বছর পলাতক থাকার পর অভিযুক্ত জামাল হাওলাদারকে গ্রেফতার করে সিআইডি।

Share on facebook
Share on twitter
Share on linkedin