বরিশাল কারাগারে বন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ ঘোষণা

সিটি নিউজ ডেস্ক: মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের বন্দীদের সাথে স্বজনেরদ সাক্ষাৎ অনির্দিষ্টিকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শাহ আলম।

তিনি বলেন, ‘করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারি নির্দেশনা মোতাবেক স্বজনদের স্বাক্ষাৎ বন্ধ করা হয়েছে। কারা অধিদপ্তর থেকে থেকে পাঠানো এ আদেশ হাতে পাওয়ার পর পরই শনিবার দুপুরের পর থেকে নির্দেশ কার্যকর করা হয়েছে।

ওই কর্মকর্তা আরও বলেন, ‘এর আগে গত বছর করোনা পরিস্থিতির কারণে বন্দীদের সঙ্গে স্বজনদের স্বাক্ষাৎকার বন্ধ করা হয়েছিল। সেটা এক বছর বলবৎ ছিল। পরে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে চলতি বছরের মার্চ মাসে আবার দেখা সাক্ষাৎ শুরু হয়।

হঠাৎ করেই করোনার সংক্রমণ পুনরায় বৃদ্ধি পেতে শুরু করেছে। এর ফলে আগামী সোমবার থেকে সাত দিনের জন্য সারাদেশে লকডাউন শুরুর কথা রয়েছে। সেই সাথে সাক্ষাৎ শুরুর এক মাসের মাথায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পুনরায় বন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা সুপার জানিয়েছেন, ‘লকডাউনের মধ্যে পূর্বের মতই সাধারণ বন্দীরা তাদের স্বজনদের সঙ্গে টেলিফোনে কথা বলতে পারবেন। পূর্বে কথা বলার সময় ৮ মিনিট থাকলেও করোনার কারণে তা ১০ মিনিট করা হয়েছে বলে জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin