বরিশালে জাটকা সংরক্ষণ সপ্তাহ’র উদ্বোধন

তুষার হোসেন তুহিন :: ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটি বরিশাল এর আয়োজনে আজ (৪) এপ্রিল রবিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে জাটকা সংরক্ষণ সপ্তাহ (৪-১৯) ২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। আলোচনা সভার সভাপতিত্ব করেন জেলা মৎস্য কর্মকর্তা বরিশাল মোঃ আসাদুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল সুদীপ্ত, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাসসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার বেলুন ফেস্টুন উড়িয়ে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করেন পরে সংক্ষিপ্ত এক র‌্যালি ও আলোচনা সভায় জাটকা ইলিশ সংরক্ষণ সপ্তাহের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। জেলা প্রশাসক বলেন, আজ থেকে ১০ এপ্রিল ২০২১ পর্যন্ত ৭ দিন সব ধরনের জাটকা ইলিশ রক্ষায় সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ ও প্রশাসন একযোগে কাজ করবে।

তিনি আরও বলেন জাটকা ধরা থেকে সকলকে এই সাতটি দিন বিরত থাকতে হবে পাশাপাশি ইলিশের সাথে সংশ্লিষ্ট দের সচেতন করতে, এই ৭ দিন বরিশাল জেলায় ইলিশ ধরা, বিক্রয়, সংরক্ষণ, মজুদ, পরিবহন করা থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ করেন জেলা ম্যাজিট্রেট জসীম উদ্দীন হায়দার।

Share on facebook
Share on twitter
Share on linkedin