বাসদের ২৪ ঘন্টা করোনা হেল্প ডেক্স চালু

সিটি নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রামনের হারের দিক থেকে বরিশালের অবস্থান ওপরে থাকা সত্বেও করোনা মোকাবেলায় সামগ্রীক প্রস্তুতি একেবারে তলানিতে রয়েছে। তাই বিগত দিনের মতো এবারও বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা কমিটির আয়োজনে করোনা রোগীদের চিকিৎসা সেবা ও কাউন্সেলিংসহ যেকোন সংকট মূহুর্তে পাশে দাঁড়াতে রবিবার সকাল থেকে ২৪ ঘন্টা করোনা হেল্প ডেক্স চালুর উদ্বোধণ করা হয়। নগরীর ফকিবাড়ি রোডস্থ বাসদ কার্যলয়ে এ কর্মসূচি উদ্বোধণ করেন বরিশালের গরিবের ডাক্তার আপা খ্যাত ও বাসদের জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী।

এসময় বাসদের জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। উদ্বোধণকালে হেল্প ডেক্স থেকে সহযোগিতা নেয়ার জন্য জরুরী কয়েকটি নম্বর চালু করা হয়েছে যার নং- ০১৫৭২-৩১৪০৮৫, ০১৭১১-২২৭৫১৯, ০১৭৯৭-১৪৬৪৬৯। এর পূর্বে বাসদের জেলা কমিটির আয়োজনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ডাঃ মনিষা চক্রবর্তী বলেন, গত বছর আমরা বরিশালে করোনাকালে সংকট মোকাবেলায় একটি করোনা আইসোলেশন সেন্টার চালুর চেস্টা করেছিলাম। সেসময় আমরা বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও প্রশাসনের সাথে যোগাযোগ করার পরেও কোনধরনের অবকাঠামো না পাওয়ার কারনে তা করা হয়ে উঠেনি।

বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা সেই সাথে বরিশালে করোনা ইউনিটে বেড সল্পতার কারনে আমরা একটি করোনা রোগীদের আইসোলেশন সেন্টার চালু করার পরিকল্পনা গ্রহন করেছি। প্রশাসনসহ যেকোন ব্যক্তিবর্গ একটি অবকাঠামোর ব্যবস্থা করে দেয়ার সহযোগিতা করলে আমরা এই আইসোলেশন সেন্টার তৈরী করে করোনায় আক্রান্ত বা উপসর্গ রোগীদের চিকিসা ব্যবস্থা করতে সক্ষম হবো।সুত্র, আমার বরিশাল

Share on facebook
Share on twitter
Share on linkedin