লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৩১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

সিটি নিউজ ডেস্ক: বরিশালে লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় ৩১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৭১৮০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা মহামারীর প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার আজ থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেন। তারি ধারাবাহিকতায় সারাদেশের মতো বরিশালেও চলছে লকডাউন বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় আজ ৫ এপ্রিল, সোমবার সকাল ১০ টায় বরিশাল নগরীতে তিনটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

এসময় তারা নগরীর লঞ্চ ঘাট, সদর রোড, হাসপাতাল রোড, নতুন বাজার, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, কাশিপুর বাজার, চৌমাথা বাজার, বটতলা বাজার, জিলা স্কুল মোড়, মেডিকেল মোড় আমতলার মোড় ইত্যাদি স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ দস্তগীর। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে সরকারের স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য জনসাধারণেরকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্য কথা বলেন সহকারী কমিশনার বৃন্দ।

এসময় সরকারের নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখে এবং মাস্ক ব্যবহার না করে অযথা বাইরে ঘোরাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। মোবাইল কোর্ট অভিযানে ৬ টি প্রতিষ্ঠান ও ৭ জন ব্যক্তিকে ১১৮৮০ টাকা জরিমানা আদায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা। পাশাপাশি অন্য একটি অভিযানে ৫ জন ব্যক্তিকে ৩২০০ টাকা অর্থদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বী। এসময় অন্য একটি মোবাইল কোর্টে ১৩ জন ব্যক্তিকে ২১০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ দস্তগীর। অভিযানে বরিশাল র‌্যাব-৮ ও মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin