বরিশালে স্বাস্থ্য বিধি অমান্য, ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

সিটি নিউজ ডেস্ক: বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি অমান্য করায় ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪১০০ টাকা জরিমানা আদায়। করোনা মহামারীর প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার আজ থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেন। তারি ধারাবাহিকতায় সারাদেশের মতো বরিশালেও চলছে লকডাউন বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় আজ ৬ এপ্রিল, মঙ্গলবার সকাল ১০ টায় বরিশাল নগরীতে ও মেহেন্দিগঞ্জ উপজেলায় দুটটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

এসময় তারা বরিশাল মহানগরী ও মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট বাজার এলাকায় করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মুশফিকুর রহমান ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাবেদ হোসেন চৌধুরী। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে সরকারের স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য জনসাধারণেরকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্য কথা বলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দ। এসময় সরকারের নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখে এবং মাস্ক ব্যবহার না করে অযথা বাইরে ঘোরাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

মোবাইল কোর্ট অভিযানে মোবাইল কোর্ট পরিচালনাকালীন মেহেন্দিগঞ্জ উপজেলার পাতার হাট এলাকায় মোবাইল কোর্ট চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী ০২ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২২০০ টাকা অর্থদন্ড দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মুশফিকুর রহমান।

এসময় আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন মেহেন্দিগঞ্জ থানা পুলিশের একটি টিম। পাশাপাশি বরিশাল নগরীর বিভিন্ন স্থানে অভিযানে ৬ জন ব্যক্তিকে ১৯০০ টাকা অর্থদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাবেদ হোসেন চৌধুরী। অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন। অভিযান বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin