জাটকা সংরক্ষণ কর্মসূচির অংশ হিসেবে জেলেদের ভ্যান বিতরণেও জালিয়াতি

সিটি নিউজ ডেস্ক: জাটকা সংরক্ষণ কর্মসূচির অংশ হিসেবে জেলেদের ভ্যান বিতরণেও জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে।

চাঁদপুরে জেলেদের মাঝে রিকশাভ্যান বিতরণের আয়োজন করে জেলা মৎস্য বিভাগ। সেজন্য একটি তালিকা করে এসব রিকশাভ্যান বিতরণের উদ্যোগও নেয়া হয়। সদর উপজেলার জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে ২০টি রিকশাভ্যান দেয়ার কথা ছিল এদিন।


তবে তা বিতরণ করা সম্ভব হয়নি। বিনামূল্যে এসব ভ্যানের জন্য যাদের নাম দেয়া হয় তাদের অনেকেই জেলে নয়। এদিন বেলা ১১টার সময় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ ভ্যান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল ও জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি।

কয়েকটি ভ্যান বিতরণের পরই সাংবাদিকরা জেলা প্রশাসককে অবহিত করেন এখানে জেলে নয় এমন ব্যক্তিরাও ভ্যান পেতে যাচ্ছেন। এ সময় জেলা প্রশাসক বলেন, আমি বিষয়টি অবগত নই। যাচাই-বাছাই করে সঠিক খোঁজ নিয়ে পরবর্তীতে ভ্যান বিতরণ করা হবে। তাইতো আপতত ভ্যান বিতরণ স্থগিত করা হলো।

এছাড়া যাদের মাঝে ভ্যান বিতরণ করা হয়েছে তা দ্রুত ফেরত আনার নির্দেশ দেন জেলা প্রশাসক। এ সময় তিনি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে আহ্বায়ক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিমকে সদস্য সচিব করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি জানান, নিবন্ধিত জেলেদের এ তালিকা আগের। যার কারণে অপেশাদার লোক এ তালিকায় থাকতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin