বরিশালসহ প্রথম দিনে টিকার দ্বিতীয় ডোজ নিলেন দেশব্যাপী ৮১৩২৩ জন

সিটি নিউজ ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী দ্বিতীয় ডোজের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে আজ (বৃহস্পতিবার। এ দিন দেশের বিভিন্ন বিভাগে মোট আরও ৯৬ হাজার ১২৭ জন টিকা নিয়েছেন। তাদের মধ্যে টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৪ হাজার ৮০৪ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮১ হাজার ৩২৩ জন।

প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে দেশে মোট টিকাগ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৪ হাজার ৮৩০ জন। তাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ রিপোর্ট করেছেন মোট ৯৪১ জন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, আজ প্রথম ডোজের করোনার টিকা গ্রহণকারীদের মধ্যে নয় হাজার ২৭৮ জন পুরুষ ও ৫ হাজার ৫২৬ জন নারী। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহণকারীদের মধ্যে পুরুষ ৬০ হাজার ৫২৮ ও নারী ২০ হাজার ৭৯৫ জন। তাদের মধ্যে টিকা নিয়ে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ রিপোর্ট করেছেন দুজন।

আজ টিকাগ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩২ হাজার ৫৬৫ জন, ময়মনসিংহ বিভাগে পাঁচ হাজার ৫৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ২২ হাজার ৫২ জন, রাজশাহীতে ছয় হাজার ৫১৪ জন, রংপুর বিভাগে নয় হাজার ৬৪০ জন, খুলনা বিভাগে ১০ হাজার ৩৫১ জন, বরিশাল বিভাগে তিন হাজার ৮৪৮ জন এবং সিলেট বিভাগে পাঁচ হাজার ৬১৯ জন রয়েছেন।টিকাগ্রহণের জন্য এ পর্যন্ত নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৯২ হাজার ৭৯০ জন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে প্রথম পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি শুরু হয়। ওইদিন প্রথম টিকা নেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

প্রথম দফায় কয়েকশ মানুষকে পরীক্ষামূলকভাবে টিকা দেয়া হয়। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে শুরু হয় টিকাদান কর্মসূচি।

সুত্র, জাগো নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin