করোনা: বরিশালে ২০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

সিটি নিউজ ডেস্ক: মহামারি করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় চলমান লকডাউনে বরিশালে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ জেলা প্রশাসন কঠোর ভূমিকায় রয়েছে।

অবাধে যানবাহন চলাচল অনুমতি ব্যতীত সাধারণ মানুষের ঘোরাঘুরি রোধে শহরের বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চালিয়ে যাচ্ছে পুলিশের সদস্যরা।

সেসঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর টহলও জোরদার করা হয়েছে। এক্ষেত্রে অপ্রয়োজনে বাইরে বের হওয়া মানুষদের ভৎসনা শোনার পাশাপাশি বাড়িতে ফিরে যেতে হয়েছে।

এছাড়া করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও পরিচালনা করা হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) গোটা বরিশালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করায় ১৭ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করেছে।

এ অভিযানে করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।

তবে সবকিছুর পরও বিগত তিন দিন থেকে আজ নগরজুড়ে প্যাডেল ও ব্যাটারিচালিত রিকশাসহ থ্রি-হুইলার যানবাহন চলাচল করতে দেখা গেছে। সেসঙ্গে ব্যক্তিগত যানবাহন বিশেষ করে মোটরসাইকেলের ব্যবহার যেমন বেড়েছে, তেমন পাড়া-মহল্লায় অপ্রয়োজনীয় দোকনপাটও খুলতে দেখা গেছে। এক্ষেত্রে নানা অজুহাতও দিতে শোনা গেছে তাদের।

অপরদিকে লকডাউনের মধ্যেই শনিবার সকালে কয়েকশ’ রিকশা নিয়ে শহরে রিকশা মিছিল করেছেন শ্রমিকরা। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের আয়োজনে এ কর্মসূচি পালন করেন তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin