বরিশালে কর্মহীন পথচারীদের মাঝে ইফতার’ সামগ্রী বিতরণ

সিটি নিউজ ডেস্ক: লকডাউনে ছিন্নমূল, দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষ পাচ্ছেন ‘সাম্যের ইফতার’ নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল নেটওয়ার্ক ফর ডিসঅ্যাডভেন্টেজ চিলড্রেনের (এসএনডিসি) কর্মীরা। প্রতিদিনের মতো আজ ২০ এপ্রিল মঙ্গলবার (৭ রমজান) রুপাতলী বাসস্ট্যান্ডে স্বেচ্ছাসেবী সংগঠন এসএনডিসির আয়োজনে করোনা কালিন সময়ে অসহায় কর্মহীন পথচারী রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রতিদিন রমযানে কোন না কোন সহৃদয়বান ব্যক্তির সহযোগিতায় এসএনডিসির আয়োজনে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে ২০ থেকে শতাধিক অসহায় কর্মহীন পথচারীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

গতকাল ইফতার সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন এসএনডিসির উপদেষ্টা মোঃ শাহাজাদা হিরা, সভাপতি সফিকুল ইসলাম ডালিম, সাধারণ সম্পাদক তানজীল ইসলাম শুভ, প্রচার সম্পাদক ইভান, নির্বাহী সদস্য ইমাম হাসান, দপ্তর সম্পাদক মিরাজসহ সংগঠনের সদস্যরা। কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রীর নিজ উদ্যোগে দেশের পিছিয়ে পরা মানুষের জন্য কিছু করার প্রয়াস নিয়ে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল নেটওয়ার্ক ফর ডিসঅ্যাডভেন্টেজ চিলড্রেনের (এসএনডিসি) ২০১৫ সালে ৫ আগস্ট প্রতিষ্ঠিত হয়ে। সদস্যদের নিজ উদ্যোগে পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে, স্বেচ্ছাশ্রমে স্বাস্থ্য, শিক্ষা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে।

ভ্রাম্মমাণ শিক্ষা কার্ষক্রম ভ্রাম্মমাণ শিক্ষা প্রতিষ্ঠান “আমাদের পাঠশালা” পরিচালনা করে আসছে। নগরীর মুক্তিযোদ্ধা পার্কে খোলা আকাশের নিচে সপ্তাহে দুই দিন চলে এই শিক্ষা কার্ষক্রম আমাদের পাটশালা। যেখানে রয়েছে প্রায় দুই শতাধিক কোমল মতি সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থী। যাদেরকে বিনামূল্যে পাঠদান এবং নানা ধরনের সচেতন মূলক শিক্ষা দিয়ে থাকে এসএনডিসি।

তাদের মূল লক্ষ নিরক্ষর এবং পথশিশু মুক্ত বাংলাদেশ গড়া। পাশাপাশি সামাজিক বিভিন্ন কার্যক্রম নিয়ে কাজ করে এই মানবিক সংগঠন যেমন- শীতবস্ত্র বিতরণ, ঈদে পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ, দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতা মূলক প্রচারাভিযান এবং জাতীয় সকল দিবস উদযাপন করে এসএনডিসি।

Share on facebook
Share on twitter
Share on linkedin