বরিশালে অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে দিলো প্রশাসন

সিটি নিউজ ডেস্ক: বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচরীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে ১টি ড্রেজার মেশিন পুড়িয়েছেন প্রশাসন।

গতকাল বুধবার বিকালে চরবাড়ীয়া ইউনিয়নের লামচরী এলাকায় এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকতা (এসিল্যান্ড) নিশাত তামান্না। অবৈধ ভাবে বালু উত্তোলনের অন্যান্য যন্ত্রপাতিও ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় বালু উত্তোলনকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি প্রশাসন। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আওতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জব্দ করা বালু উত্তোলনের মেশিন ও অন্যান্য যন্ত্রপাতি পুড়িয়ে দেওয়া হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ২০ এপ্রিল বেলা ৩টা বাজে বালু উত্তোলনের সময় প্রশাসনের কাছে ধরা পড়া ড্রেজারের মালামাল স্থানীয় ইউপি সদস্য কাঞ্চন আলী ব্যপারীর কাছে জব্দ তার জিম্মায় রেখে আসে প্রশাসন ।

কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে স্থানীয় কিছু নেতাকে ম্যনেজ করে এস্কেনদার ফরিকেরর বাড়ীতে রাতের আধাঁরে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তলোন করে জমি ভরাটের কাজ চালিয়ে যান। খবর শুনে ঘটনাস্থলে গিয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকতা (এসিল্যান্ড) নিশাত তামান্না অবৈধ ড্রেজারটি পুড়িয়ে ফেলেন। এবং বালু ভরাটকৃত জমিতে কোন ধরনের কাজ না কারার নির্দেশ দেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin