ম্যাজিস্ট্রেটের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন

সিটি নিউজ ডেস্ক: লকডাউনের মধ্যে প্রাইভেটকারে বিচারিক হাকিমের স্টিকার লাগিয়ে মহাসড়ক দিয়ে যাত্রী পরিবহনের দায়ে এক চালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বরিশালের গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার থানার সামনে মহাসড়কে চেকপোস্ট বসিয়ে কাজ করছিলেন তারা। এ সময় গাড়িটি আটক করা হয়।

তিনি জানান, দুপুরে বরিশাল থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারকে থামার সংকেত দেয়া হয়। গাড়িটি থামানোর পর গাড়ির সামনে-পেছনে ডাক বিভাগসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের এবং জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট লেখা স্টিকার দেখা যায়।

গাড়ির ভেতরে তখন বেশ কয়েকজন যাত্রী ছিলেন। চালককে জিজ্ঞাসা করলে তিনি অসংলগ্ন কথা বলেন।

তখন গাড়ি ও চালক তাজুল ইসলাম আটক করে হাইওয়ে থানায় নিয়ে আসা হয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসকে বিষয়টি জানানো হয়।

বিপিন ঘটনাস্থলে আসার পর গাড়ি চালক তাজুল ইসলাম তার অপরাধ স্বীকার করেন। বলেন, লকডাউনের মধ্যে আয় বন্ধ হয়ে যাওয়ায় তিনি এই কাজ করেছেন। তিনি ভেবেছেন, ম্যাজিস্ট্রেট স্টিকার সাঁটানো হলে পুলিশ কোনো ব্যবস্থা নেবে না। এভাবে বেশ কিছু যাত্রীও বহন করা হয়।

পুলিশ জানায়, চালকের সব কথা শোনে তাকে জরিমানা করে মানবিক কারণে অন্য শাস্তি না দিয়ে ছেড়ে দেয়া হয়।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ব্যাপক হারে মানুষ আক্রান্ত ও মারা যাওয়ার পরিপ্রেক্ষিতে গত ৫ এপ্রিল থেকে সারা দেশে জারি করা হয়েছে লকডাউন। এর মধ্যে ১৪ এপ্রিল থেকে দেয়া হয়েছে সর্বাত্মক লকডাউন।

জরুরি সেবা ছাড়া সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। জরুরি প্রয়োজনে যারা বাইরে যাবেন, তাদের জন্য ব্যবস্থা করা হয়েছে ট্রাভেল পাসের।

Share on facebook
Share on twitter
Share on linkedin