মাস্ক কেনার সামর্থ্য নেই, মুখে পাখির বাসা বেঁধে সরকারি অফিসে

সিটি নিউজ ডেস্ক: মাস্ক কেনার সামর্থ্য না থাকায় মুখে পাখির বাসা বেঁধে ভারতের এক সরকারি অফিসে গেছেন মেকালা কুরমায়া নামের এক রাখাল।

আজ বৃহস্পতিবার ইন্ডিয়া টুডের এক খবরে বলা হয়েছে, মেকালা কুরমায়া তেলেঙ্গানা রাজ্যের মাহবুবনগর জেলার চিনামুনুগল চাদ এলাকার বাসিন্দা।

ভারতের অন্যান্য রাজ্যের মতো তেলেঙ্গানায়ও করোনাভাইরাসের সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে। তেলেঙ্গানা রাজ্য সরকার এ মাসের শুরুতে জনসাধারণকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহারের আদেশ দিয়েছে। সেই আদেশে বলা হয়েছে, মাস্ক না পরলে এক হাজার রুপি জরিমানা করা হবে।

পেনশন নিতে সরকারি অফিসে যেতে হয়েছে কুরমায়াকে।

তিনি জানতেন, মাস্ক ছাড়া তাকে সরকারি অফিসে ঢুকতে দেওয়া হবে না। কিন্তু মাস্ক কেনার সামর্থ্য না থাকায় তেলেঙ্গানা থেকে তিনি মাস্ক হিসেবে এক ধরনের পাখির বাসা ব্যবহার করেন।

কুরমায়ার সেই ‘মাস্ক’ পরা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সরকারি অফিসগুলোতে বিনামূল্যে মাস্ক দেওয়ার পরামর্শ দেন তিনি।

যারা মাস্ক কিনতে পারেন না, তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে অনুরোধ জানান কুরমায়া।

তেলেঙ্গানা রাজ্যে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৪৮৮। তেলেঙ্গানা রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, করোনাভাইরাস রোগীদের মধ্যে মৃত্যুর হার শূন্য দশমিক ৫০ শতাংশ এবং সুস্থতার হার ৮৬ দশমিক ৮৫ শতাংশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin