প্রচণ্ড গরমে হঠাৎ অসুস্থ হয়ে রিকশাচালকের মৃত্যু

সিটি নিউজ ডেস্ক: বরিশালে হঠাৎ অসুস্থ হয়ে রাজা মিয়া (৬৭) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে চিকিৎসকরা ধারণা করছেন, প্রচণ্ড গরমে হিটস্ট্রোক করে তার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) নগরের ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে তিনি অসুস্থ হয়ে পড়েন।

নিহত রিকশা চালক রাজা বরিশাল নগরের মথুনারাথ স্কুল সংলগ্ন গলির বুলবুল মিয়ার ভাড়াটিয়া।  

স্থানীয়রা জানান, নিহত রাজা তার রিকশা নিয়ে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারের সামনে ছিলেন। হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পরেন এবং কাপুনি দিয়ে মাটিতে লুটিয়ে পরেন। পরে তাকে উদ্ধার করে ল্যাবএইডে নিয়ে যাওয়া হয়।

কোতোয়ালি মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রিয়াজ জানান, ল্যাব এইডে রাখা অবস্থায় রিকশা চালক রাজার মেয়ে মাহিনুর ও ছেলে ইমনকে খবর দেওয়া হয়। তারা দ্রুত ঘটনাস্থলে চলে আসলে তাদেরকে সঙ্গে নিয়ে বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাজাকে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বরিশাল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. আফিয়া সুলতানা পরিবারের স্বজনদের বরাত দিয়ে জানান, নিহত রাজার পূর্বে কোনো ধরণের অসুস্থতা লক্ষ করা যায়নি। তবে সে রোজা রেখে রিকশা চালাতেন। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রোজা রেখে পরিশ্রম করায় হিটস্ট্রোক করে তিনি মারা গেছেন।

নিহতের ছেলে ইমন মিয়া জানান, তার বাবার মরদেহ নিয়ে তারা গ্রামের বাড়ি ঝালকাঠিতে গেছেন, সেখানে দাফন করা হবে।

এদিকে বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাসির উদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার দুপুর ২টায় বরিশালের তাপমাত্রা সর্বোচ্চ ছিল ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। আর চলতি মৌসুমে বরিশালে সর্বোচ্চ ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিল গত ২৫ এপ্রিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin