মৃত ব্যক্তির পরিচয়ে টিকা গ্রহণ, দুই বোন আটক

সিটি নিউজ ডেস্ক: বরিশালে প্রয়াত মা ও প্রবাসী নারীর পরিচয়ে রেজিস্ট্রেশন করে করোনাভাইরাসের টিকা গ্রহণ করে পুলিশের হাতে আটক হয়েছে দুই বোন। বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের টিকা কেন্দ্রে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

তাদের অপরাধ গুরুতর না হওয়ায় মুচলেকার মাধ্যমে বাবার জিম্মায় তুলে দিয়েছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম।

দুই বোন ও টিকা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের বরাত দিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফয়সাল হাজবুর বলেন, কয়েক বছর আগে তাদের মা ৪১ বছর বয়সে মারা গেছেন। অন্য দিকে এক বোনের ঘনিষ্ঠ বান্ধবীর বড় ৫৫ আমেরিকায় বসবাস করছেন। দুই বোন ওই দুইজনের জাতীয় পরিচয়পত্রের সাহায্যে টিকার জন্য অনলাইনে নিবন্ধন করেন।

সেই নিবন্ধনের রেজিস্ট্রেশন কার্ড নিয়ে সোমবার সকালে তারা শেবাচিম হাসপাতালের টিকা কেন্দ্রে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। এ সময় রেজিস্ট্রেশনকৃত দুই নারীর বয়সের সঙ্গে টিকা গ্রহীতাদের বয়সের অমিল থাকায় স্বাস্থ্যকর্মীদের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দেওয়া হয়।

ওসি নূরুল ইসলাম জানান, আটক দুই বোনকে মুচলেকার মাধ্যমে তাদের বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। তাদের টিকা গ্রহণের বয়স না হওয়ায় এমন কাজ করেছেন বলে জানিয়েছে। তাদের অপরাধ গুরুতর না হওয়ায় মানবিক দিক বিবেচনা করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin