শ্রমিক দিবসে উজিরপুরে দুই শ্রমিকের আত্মহত্যা

সিটি নিউজ ডেস্ক: শনিবার সকালে উজিপুর উপজেলার জল্লা ইউনিয়নের কারফা গ্রাম থেকে জব্বার শেখ নামে ৫৮ বছর বয়সী এক ধানকাটা শ্রমিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। জব্বার শেখ বাগেরহাট জেলার পিছিডেমা গ্রামের মৃত মনসুর শেখের ছেলে। স্থানীয়রা জানান, সকালে কারফা গ্রামের কৃষক নগেনের বাড়ির এক বাসিন্দা পুকুরপারের একটি গাছের সঙ্গে গলায় গামছা পেচিয়ে ফাঁস দেয়া অবস্থায় জব্বারের মরদেহ ঝুলে থাকতে দেখেন। তার চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে আসে এবং থানা পুলিশকে খবর দেয়।

উজিরপুর মডেল থানার এসআই কমল ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করেন। তিনি জানান, ধানকাটার জন্য জব্বার শেখ গত মাসের ২৩ তারিখে বাগেরহাট থেকে ৩২ জনের একটি দলের সঙ্গে জল্লায় আসেন। এখান থেকে ছয়জনের একটি দল নিয়ে নগেন নামক এক ব্যক্তির ধানকাটা শুরু করেন। সঙ্গে আসা শ্রমিকরা জানান, ৩০ এপ্রিল রাতে মোবাইল ফোনে বাড়ির কারও সঙ্গে উচ্চস্বরে কথা বলেছিলেন জব্বার এবং ওই রাতেই কোনো এক সময় গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন।

উপজেলার বামরাইল ইউনিয়নের মুগাকাঠী গ্রামের অটো রিকশাচালক সবুজ হাওলাদার বাবা মায়ের সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছেন বলে তথ্য পাওয়া গেছে। ২৭ বছর বয়সী এই তরুণ ঘরের আড়ার সঙ্গে গলায় রশি বেঁধে ফাঁস নেন। উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল আহসান জানান, দুটি ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। তদন্তে অন্য কিছু পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।(নিউজ বাংলা সুত্র)

Share on facebook
Share on twitter
Share on linkedin