সাবমেরিন ক্যাবলের সহায়তায় বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে মেহেন্দিগঞ্জ

নদীবেষ্টিত বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা। জেলা সদরের সঙ্গে সরাসরি সড়কপথে যোগাযোগ ব্যবস্থা চালু না হওয়া এ উপজেলার মানুষদের জীবনযাত্রার ধরণটাও একটু আলাদা।

বিশেষ করে এ উপজেলার বেশিরভাগ মানুষকে নদী ভাঙনের সঙ্গে যুদ্ধ করে সামনে এগিয়ে যেতে হয়। স্বাধীনতার ৫০ বছরে এসে এ উপজেলার মানুষ ধারাবাহিকভাবে সাবমেরিন ক্যাবলের সহায়তায় বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে।

যার ধারাবাহিকতায় রোববার (২ মে) সকালে মেহেন্দিগঞ্জ উপজেলা থেকে মাসকাটা নদীর তলদেশ হয়ে জাঙ্গালিয়া, চরগোপালপুর ও শ্রীপুর ইউনিয়নের দক্ষিণ তীরে ১৭শ মিটার সাবমেরিন ক্যাবল স্থাপন কাজের উদ্বোধন করা হয়। আর এ সাবমেরিন ক্যাবল স্থাপন শেষে বিদ্যুতায়নের মধ্য দিয়ে ওই এলাকার প্রায় ১০ হাজার পরিবার উপকৃত হবেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

মাসকাটা নদীতে সাবমেরিন ক্যাবলে স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ।

উদ্বোধনকালে তিনি বলেন, উদিত রবির প্রথম আলো দূর করবে সকল কালো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা করেন। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার সেই প্রতিশ্রুতি মোতাবেক সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। এসময় সাংসদ পংকজ নাথ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরেন।
উদ্বোধনকালে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুতের সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী আব্দুল মান্নান, আলাউদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী অনিল কুমার সরকার, এজিএম সাইদুল মুরসালিন, সহকারী প্রকৌশলী শাহে আলম, এজিএম সাইদুল মুরসালিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রমিজ আহমেদ, উপজেলার ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম, ইউনিয়ন চেয়ারম্যান সামছুল বারী মনির, হারুন মোল্লা, শেখ শহিদুল ইসলাম, আবদুল কাদের ফরাজি, আওয়ামী লীগ নেতারাসহ বিভিন্ন শ্রেণী-প্রেশার মানুষ।

Share on facebook
Share on twitter
Share on linkedin