মানবতার বাজার রাজনৈতিক ষড়যন্ত্রে বন্ধ,সংবাদ সম্মেলনে মনীষা

সিটি নিউজ ডেস্ক: বরিশালে দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের বিনা মূল্যে পণ্য দেয়ার জন্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মানবতার বাজার রাজনৈতিক ষড়যন্ত্রে বন্ধ করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সদস্যসচিব ডা. মনীষা চক্রবর্তী। নগরীরর ফ‌কিরবা‌ড়ি রোডের বাসদ কার্যালয়ে শনিবার বেলা ১১টায় আয়ো‌জিত সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। কারা এই ষড়যন্ত্রে জড়িত, সে সম্পর্কে স্পষ্ট করে কিছু না বলে জেলা বাসদের সদস্যসচিব মনীষা বলেন, ‘বিগত সিটি করপোরেশন নির্বাচনে যারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল তারাই জড়িত।’ সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন জেলা বাসদের আহ্বায়ক ইমরান হা‌বিব রুমন।

মনীষা চক্রবর্তী সংবাদ সম্মেলনে বলেন, রাজনৈ‌তিক ষড়যন্ত্রে শুক্রবার সন্ধ্যায় অমৃত লাল দে মহা‌বিদ্যালয় কর্তৃপক্ষ বাসদকে মানবতার বাজার স‌রিয়ে নেয়ার অনুরোধ করে। পরে নগরীর অন্য শিক্ষাপ্রতিষ্ঠানে যোগাযোগ করা হয়। কিন্তু কেউই বাজার বসানোর অনুমতি দেয়নি। তিনি বলেন, ‘যতই বাধা আসুক, আগামীকাল (রোববার) থেকে যেকোনোভাবে মানবতার বাজার পুনরায় শুরু করব। সে‌টি স্থান প‌রিবর্তন বা ভ্রাম্যমাণ হলেও করা হবে।’ বক্তব্যে ইমরান হা‌বিব রুমন বলেন, অমৃত লাল দে মহাবিদ্যালয় কর্তৃপক্ষ হঠাৎ করে এই সিদ্ধান্তের কথা জানায়।

বরিশালের সাধারণ মানুষের জন্য মানবতার বাজার অব্যাহত রাখা হবে। ৬ মে ব‌রিশালে করোনায় ক্ষ‌তিগ্রস্ত দিনমজুর শ্রেণির জন্য বাজার বসায় বাসদ। নগরের অমৃত লাল দে মহাবিদ্যালয়ের গ্যারেজে সেটি পরিচালিত হচ্ছিল। দুই দিনে পাঁচ শতাধিক দিনমজুর শ্রেণির লোকজন বিনা মূল্যে ১০ ধরনের পণ্য নিতে পেরেছেন। দেশে গত বছর মার্চে করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে এভাবে বিনা মূল্যে ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিয়েছিল বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin