আগৈলঝাড়ায় দরিদ্র ভ্যান চালকের ঘর আগুনে ভস্মীভূত

সিটি নিউজ ডেস্ক: বরিশালের আগৈলঝাড়ায় রাতের আঁধারে দরিদ্র এক ভ্যান চালকের ঘর আগুনে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় তার ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম রাংতা গ্রামের ভ্যান চালক জাকির খানের বসত ঘরে শনিবার (৮ মে) রাত ১১টার দিকে বিদ্যুৎতের শটসার্কিট থেকে আগুন লাগে। আগুন লাগার অল্প সময়ের মধ্যে আগুনে ঘরের সমস্ত মালামাল পুড়ে ভস্মীভুত হয়ে যায়।

এসময় তার ঘরে থাকা নগদ টাকা, ২টি ছাগলসহ মুল্যবান জিনিসপত্র পুড়ে প্রায় ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়ে বলেন জানান ঘর মালিক জাকির খান। ঘর পুড়ে যাওয়ায় পর থেকেই ভ্যান চালক জাকির খান দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন। দরিদ্র ভ্যান চালক জাকির হোসেন জানান, অন্যান্য দিনের মতো শনিবার রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরেন তারা। রাত ১১টার দিকে ঘরে থাকা ছাগলের ডাকে ঘুম ভেঙ্গে যায় তার। চোখ মেলেই দোচালা টিনের ঘরের মাচায় আগুন দেখে পরিবারের সদস্যদের ডেকে তুলে ঘরের বাইরে নিয়ে যান।PROMOTED CONTENT

মুহুর্তের মধ্যে আগুন ঘরের সর্বত্র ছড়িয়ে পরলে তার ঘরে থাকা ১২মন ধান, ২টি ছাগল, ১০টি হাস-মুরগি, সমিতি থেকে ঋন করে ভ্যান কেনার জন্য নগদ ৪০হাজার টাকাসহ চোখের সামনে বসত ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ঘরের সব কিছু পুড়ে ছাই হয়ে গেলেও অক্ষত রয়েছে পবিত্র কোরআন শরীফ। দুই ছেলে এক মেয়ে নিয়ে সম্পূর্ণ অসহায় হয়ে পরেছে জাকিরের পরিবার।

জাকিরের ধারনা বৈদ্যুতিক কারনে আগুন লাগতে পারে। স্ত্রী, ছেলে মেয়ে নিয়ে এখন তাদের খোলা আকাশের নীচে বসবাস করা ছাড়া অন্য কোন উপায় নেই। ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন জানান, নিঃস্ব ওই পরিবারের সদস্যদের জন্য রোববার (৯ মে) বিকেলে তার দপ্তর থেকে খাদ্য সহায়তা প্রদান করেছেন তিনি।

খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২০কেজি চাল, ২কেজি ডাল, ২কেজি চিনি, ২লিটার তেল, ২কেজি লবন। তাছাড়াও পিআইও মোশাররফ হোসেন জানান, জেলা প্রশাসকের কাছে অসহায় এই পরিবারের জন্য সার্বিক সহায়তা চেয়ে আবেদন করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin