ইউপি চেয়ারম্যান লিটনের কাণ্ড, পছন্দ মতো প্রধানমন্ত্রীর মানবিক অনুদানের টাকার তালিকা!

সিটি নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী’র মানবিক সহয়াতা’র অনুধানের টাকার তালিকা নিজের পছন্দ’র লোকজন ও একই পরিবারের একধিক ব্যক্তির নাম ব্যাবহার করে নিজে হাতিয়ে নেয়ার চেষ্টা করার ঘটনায় উজিরপুর উপজেলার সাতলা ইউপি চেয়ারম্যান খায়রুল বাশার লিটন সাধারন মানুষের তোপের মূখে পরেছেন।

সোমবার (১০ মে) সকালে স্থানীয় সংসদ সদেস্য ও উপজেলা চেয়ারম্যান ও পৌর সভার মেয়র সাতলার প্রধানমন্ত্রীর মানবিক সহয়াতার টাকা বিতারনের উদ্বোধন করতে গেলে বিষয়টি প্রকাশ পেলে বরিশাল -২ আসনের সাংসদ শাহে আলম তালুকদার প্রকাশ্যে চেয়ারম্যান লিটনের অনৈতিক কর্মকান্ডের বিরোধীতা করে তাকে তুলোধুনা করেন এবং ২৪ ঘন্টার মধ্যে সঠিক তালিকা করে মানবিক সহয়াতার টাকা বিতারণের নির্দেশ দেন।


উজিরপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু এ ঘটনার সত্যতা স্বীকার করেন

স্থানীরা জানিয়েছেন- সাতলা ইউনিয়নে ১৯৭৫ জনের নামে প্রধানমন্ত্রীর মানবিক সহয়তার অনুধান তালিকা তৈরী করা হয়েছে। ৯টি ওয়ার্ডের ইউপি সদেস্যরা অসহায় ব্যক্তিদের নাম তালিকা তৈরী করে জমা দিলে ইউপি চেয়ারম্যান লিটন সে নাম বাদ দিয়ে তার পছন্দ’র ব্যক্তিদের নাম তালিকায় দিয়ে অনুধানের টাকা বিতারন শুরু করার চেষ্টা করলে ইউপি সদেস্যরা প্রকাশ্যে লিটনের দূর্নীতির বিরোধীতা করে সাংসদ শাহে আলম তালুকদারের সামনে বিষয়টি তুলে ধরেন।

৬নং ওয়ার্ড ইউপি সদেস্য আওয়ামী লীগ নেতা মো: হারুন হাওলাদার জানিয়েছেন- নিয়ম অনুযায়ী আমরা তালিকা তৈরী করে জমা দিয়েছি, ইউপি চেয়ারম্যান লিটন আমাদের ওয়ার্ডের তালিকার নাম বাদ দিয়ে নিজের পছন্দ’র ব্যাক্তিদের নাম তালিকা ভুক্ত করেন সে কারনে আমাদের তালিকা করা অসহায় ব্যাক্তিরা বাদ পরেন মানবিক সহয়াতার তালিকা থেকে লিটন এক পরিবারের একাধিক ব্যাক্তির নামও তালিকাভুক্ত করেছেন।

২ নং ওয়ার্ডের ইউপি সদেস্য রুবেল বালী জানিয়েছেন- চেয়ারম্যান লিটন ক্ষমতার অপ ব্যাবহার করেছেন নিজের মতো করে পছন্দর ব্যাক্তিকে তালিকা ভুক্ত করে মানবিক সহয়াতার টাকা বিতারন করার চেষ্টা করেন।

৮ নং ওয়ার্ডে’র ইউপি সদস্য বাচ্চু জানিয়েছেন- স্থাগিত হওয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদন্দিতাকারী লিটন ভোটের আশায় নিজের সমার্থীত লোকজনদের নাম তালিকাভুক্ত করে অনৈতিক ভাবে মানবিক সহয়াতার টাকা বিতারন চেষ্টা করেছেন।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খায়রুল বাশার লিটনের সাথে মুঠোফোনে যোগাযোগ চেষ্টা করা হলে তিনি রিসিপ করেন নি।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin