বেতন মওকুফসহ তিন দাবিতে বরিশালে ছাত্র ফ্রন্টের সমাবেশ

সিটি নিউজ ডেস্ক: সব শিক্ষা প্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফসহ তিন দফা দাবি আদায়ে বরিশালে ছাত্র সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সোমবার দুপুরে এই সমাবেশের পর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দিয়েছেন সংগঠনটির নেতারা।

সমাবেশে বাসদ বরিশাল জেলার সদস্য সচিব মনীষা চক্রবর্তী সব শিক্ষা প্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফ ও অনলাইন ক্লাস-পরীক্ষা নেয়ার জন্য শিক্ষার্থীদের ডিভাইস সরবরাহসহ বিনামূল্যে ইন্টারনেট সেবা দিতে রাষ্ট্রীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান।

তিনি বলেন, শিল্পপতিদের প্রণোদনার জন্য হাজার কোটি টাকা বরাদ্দ দিলেও শিক্ষাখাতে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। অফিস আদালত, মার্কেটপ্লেস, শিল্পকারখানা সব কিছু খোলা থাকলেও বন্ধ রয়েছে শুধু শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের শিক্ষা জীবনের অনিশ্চয়তা দূর করে শিক্ষা ব্যবস্থা পরিচালনার রোডম্যাপ দ্রুত ঘোষণা করতে হবে। সব শিক্ষার্থীর জন্য করোনার ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।

জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য নীলিমা জাহান, সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, সুখী আক্তার, সরকারি আলেকান্দা কলেজের সংগঠক লামিয়া সাইমুন, তালতলী অঞ্চল শাখার সদস্য মারিয়া আক্তার সমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদার। পরিচালনা করেন সদস্য ইমদাদুল হক।

দাবি আদায়ে পরে বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন ছাত্র ফ্রন্ট নেতারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin