মায়ের স্মৃতি চারন করে কাঁদলেন মেয়র সাদিক

সিটি নিউজ ডেস্ক:

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আবারো বলেছেন সামনের নির্বাচনে আমি জনগনের কাছে ভোট চাইব না। যদি ভাল কাজ করে থাকি তাহলে বরিশাল নগরবাসী বিবেকের প্রশ্নে আমাকে ভোট দিবে। তিনি বলেন আমার মনের খবর আমি জানি আর আমার আল্লাহ জানেন কতটা ভাবি এই বরিশালের মানুষকে নিয়ে। শুধু ঘুম টুকু ছাড়া প্রতিটি সেকেন্ড প্রতিটি মিনিট শুধু জনগনের কথাই ভাবি। আগামী শেষ দুই বছরে প্রতিশ্রুতির সবটুকু পুরন করতে প্রয়োজন শুধু সবার দোয়া ও সমর্থন।
গতকাল বিকেলে বরিশালের ইমামদের প্রানের দাবী ইমাম কমপ্লেক্স ভবনের কাজের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মেয়র বলেন শুধু ইমাম নয় এই শহরের প্রতিটি নাগরিককে দেওয়া কথা বা প্রতিশ্রুতি পালন করতে আমার দায় রয়েছে। যে ভাবেই হোক সুন্দর পরিচ্ছন্ন শহর গড়ার প্রতিশ্রুতি রক্ষা করা হবে। মায়ের নামে (মরহুমা বেগম শাহান আরা ইমাম ভবন) নির্মিতব্য এই ভবনের কাজের উদ্বোধন লগ্নে মায়ের স্মৃতি চারন করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। বলেন বরিশালহ দক্ষিনাঞ্চলের মানুষের জন্য আমার বাবা ও দাদার অনেক অবদান রয়েছে। যে দলেরই লোক হোক না কেন তা অস্বীকার করার উপায় নেই। অনুষ্ঠানে ইমাম ও খাদেমদের জন্য ভাতা চালুরও ঘোষনা দেন এবং তাদের ঈদ হাদিয়া হিসাবে নগদ অর্থ প্রদান করেন। পরে তিনি তার বাবা আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেন।
অনুষ্ঠানে অতিথির বক্তব্যে বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহবুদ্দীন খান বলেন, উদ্যোগটি নিঃসন্দেহে প্রসংশার দাবী রাখে। এত সুন্দর আধুনিক ও সুসজ্জিত ইমাম ভবন দেশের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ হবে। তিনি বরিশালের ইমামদের প্রসংশা করে বলেন বরিশালের ইমামরা খুবই ধর্ম প্রান। তাদের কাছে আসলে মনটা ভরে যায়। তারা আমাদের প্রশাসনকে অপরাধ দমনে নানা ভাবে সাহায্য করছে।
অপর অতিথির বক্তব্যে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন বরিশাল সিটি মেয়র প্রকৃত পক্ষে একজন জনগন প্রিয় মানুষ। খুব অল্প সময় হয়েছে তার সাথে কাজ করছি। এই অল্প সময়েই দেখেছি তিনি নগরবাসীকে নিয়ে খুব ভাবেন। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের নিয়ে ভাবেন। তিনি দেশের ৪ শতাধিক উপজেলায় মডেল মসজিদ নির্মান করছেন। যা পৃথিবীর উন্নত অনেক দেশেই নেই।
জানতে চাইলে বরিশালের সিনিয়র ইমাম ও জামে ইবায়েদুল্লাহ মসজিদের খতিব মাওলানা মোঃ নুরুর রহমান বেগ আজকের পরিবর্তনকে জানান প্রয়াত মেয়র শওকত হোসেন হিরন থাকতেই তার কাছে আমরা একটি ইমাম ভবন করার জন্য দাবী করেছিলাম কিন্তু তার জীবদ্দশায় তা সম্ভব হয়নি। পরে সাবেক মেয়র মেয়র আহসান হাবিব কামালের কাছেও দাবী উত্থাপন করেছি। কিন্তু তিনিও কোন উদ্যোগ গ্রহন করেননি। কিন্তু বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ আমাদের দাবী রেখেছেন। তিনি অনেক কষ্ট করে কনেক কাঠখড় পুড়িয়ে আমাদের জন্য ইমাম ভবনের জন্য জমি নির্ধারন করেছেন এবং শেষ পর্যন্ত কাঙ্খিত সেই ভবনের কাজ শুরু হতে যাচ্ছে। আমি বরিশালের ইমামদের পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তার জন্য দোয়া করছি তিনি যেন আমাদের নগরবাসীকে সব সময় এভাবেই সেবা করে যেতে পারেন। আগামী এক বছরের মধ্যে ঈদগাহ মাঠ সংলগ্ন শাহান আরা বেগম ইমাম ভবনের কাজ সমাপ্ত হবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin