বরিশালে ঈদ আনন্দ, লকডাউন ভেঙ্গে বিনোদন স্পটে উপচেপড়া ভিড়

তুষার হোসেন তুহিন: বরিশালে সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও মহামারী করোনা সংকটে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঈদের ছুটির প্রথম দিনে বরিশাল জেলা ও নগরীর নিজ নিজ বাড়িতে অবস্থান করছে মানুষ। এক মাস সিয়াম সাধনা শেষে ঈদের দিনে আনন্দ উপভোগ করতে বরিশালের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে বিভিন্ন শ্রেনির মানুষের ছিলো উপচেপড়া ভিড় ।

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যান, ৩০ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক,নির্সগ পার্ক,গেীরনদী বাটাজোরের শাহিপার্ক সহ বিভিন্ন জায়গায় বিভিন্ন স্থানে নানান বয়সের নাড়ী,পুরুষরা শিশু-কিশোর নিয়ে ঘুরতে বেড়িয়েছে তাদের পরিবারের সদস্যরা,এর ভিতরে অধিকাংশ মানুষ করোনার কারনে সরকার ঘোষিত লকডাউনের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছে অনেকের ছিলোনা মাস্কও। কিছু দর্শনার্থীদের কাছে আলাপ কালে তারা বলেন বছর ঘুরে একবার এই ঈদের আনন্দ আসে তাই একটু পরিবার -বন্ধু বান্ধব নিয়ে আনন্দ করতে ও সময় কাটাতে বেরিয়েছি।

বর্তমান মহামারী করোনা সঙ্কটে কিছু মানুষের অসচেতনা, জ্ঞানহীনতা ও অপরিপক্ক কার্যক্রমের জন্য সবার জিবনকে ঝুকির মধ্য ফেলে দিচ্ছে বলে মনে করেন “সচেতন নাগরীক কমিটি বরিশার জেলার সভাপতি প্রফেসর শাহ শাহজেদা । এভাবে চলতে থাকলে মরনঘাতি করোনা ভাইরাস সবার ঘরে ঘরে ছড়িয়ে পরার আশংকা রয়েছেন তিনি। প্রশাসনের পক্ষ থেকে ব্যাপকভাবে মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানতে একাধিক কর্মসূচি গ্রহণ করলেও স্বাস্থ্যবিধি মানতে ও জনসমাগম এড়াতে উদাসিন এ সমস্ত মানুষদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বরিশাল ‍সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনসহ সচেতন মহল।

Share on facebook
Share on twitter
Share on linkedin