ভারতে আটকা পড়া যাত্রীরা সোনামসজিদ দিয়ে দেশে আসবেন ২৩ মে

সিটি নিউজ ডেস্ক: সোনামসজিদ স্থলবন্দরে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের আনতে। পশ্চিমবঙ্গে লকডাউন শুরু হওয়ায় আগামী ২৩ মে সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে আটকে পড়াদের গ্রহণ করা হবে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন।

এর আগে, রোববার (১৬ মে) আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ, দিনাজপুরের হিলি ও চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর দিয়ে এসব বাংলাদেশি নাগরিকদের দেশে প্রবেশের কথা ছিল।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারতে আটকে পড়াদের ভারত থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ এনে বাংলাদেশে প্রবেশের পর তাদের বাংলাদেশে ডাক্তার পরীক্ষা নিরিক্ষা করার পর ইমিগ্রেশনের সকল কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভারত ফেরতদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হলে তাৎক্ষণিকভাবে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে এবং বাকিদের নির্ধারিত কয়েকটি স্থানে কোয়ারেন্টিনে বাধ্যতামূলক ১৪ দিন থাকতে হবে। এজন্য সোনামসজিদ এলাকার ৩টি স্থানে ৭২টি বেড প্রস্তুত রাখা হয়েছে।  

কোয়ারেন্টিন ও আইসোলেশনে থাকা কেউ যাতে সেখান থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে।

রোববার দুপুরে সোনামসজিদ ইমিগ্রেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী।সুত্র,বাংলানিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin