রং-রস না ধরলেও দাম চড়া লিচুর

সিটি নিউজ ডেস্ক: বাজারে এসেছে মৌসুমি রসালো ফল লিচু। রাজধানীর বিভিন্ন ফলের দোকানে এখন শোভা পাচ্ছে জ্যৈষ্ঠের জনপ্রিয় এ ফলটি। তবে এখনো সেভাবে রং -রস চড়েনি গায়ে। দামও কিছুটা চড়া। পরিপূর্ণ টসটসে রসালো লিচু পেতে অপেক্ষা করতে হবে অল্প কয়েকদিন। রোববার (১৬ মে) দুপুরের রাজধানীর কারওয়ান বাজার ও হাতিরপুল বাজারের কিছু ফলের দোকানে লিচু দেখা গেছে।

নতুন ফলের প্রতি আগ্রহ দেখা গেছে ক্রেতাদের মধ্যেও। রাজধানীর কারওয়ান বাজার ও হাতিরপুল এলাকার ক্রেতা-বিক্রেতারা জানান, প্রতি পিস লিচু বিক্রি হচ্ছে তিন থেকে ছয় টাকা করে। অর্থাৎ জাতভেদে ৩শ থেকে ৬শ টাকায় মিলছে ১০০ লিচু। দুপুরে হাতিরপুল বাজারে লিচুর ক্রেতা সাইফুল ইসলাম বলেন, এমনিতেই বাজার করতে এসেছিলাম। এসে দেখি ফলের দোকানে লিচু এসেছে।

মৌসুমি সুস্বাদু রসালো ফল লিচু পাওয়া যাচ্ছে, তাই অল্প কিছু কিনে নিলাম পরিবারের জন্য। তিনি আরও বলেন, লিচুর দাম একটু বেশি। নতুন বলেই হয়তো এমনটা। তবে লিচুগুলো এখনও পরিপক্ব না। শুধু মৌসুমি ফলের স্বাদ নিতেই লিচু কেনা। বাজারের লিচু বিক্রেতা এনামুল হক বলেন, নতুন ফলের প্রতি মানুষের বেশ চাহিদা থাকে। এ কারণে রং ধরা মাত্রই কৃষকরা বাড়তি লাভের আশায় লিচু পেড়ে বিক্রি করে দিচ্ছেন। তবে এখন ফল বেশ পরিপক্ব এবং মিষ্টি। সপ্তাহখানেক পর আরও ভালো লিচু পাওয়া যাবে। বর্তমানে বাজারের এসব লিচু কুষ্টিয়া, মেহেরপুর ও নারায়নগঞ্জ থেকে আাসছে বলেও এসময় জানান ব্যবসায়ীরা। সুত্র,বাংলানিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin