বরিশালে বিয়ে বাড়িতে দুইজনকে কুপিয়ে হত্যা

সিটি নিউজ ডেস্ক: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তর উলানিয়া ইউনিয়নের সলদি গ্রামে দিন দুপুরে বিয়ে বাড়িতে হামলায় দুইজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সলদি গ্রামের স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আ. রব ঢালীর বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। সংলগ্ন হিজলা উপজেলা ধুলখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কালাম বেপারীর ভাইদের নেতৃত্বে হামলা হয়েছে ঘটনার শিকার পরিবারটি দাবি করেছে। এ পরিবারটিও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা দাবি করেছেন, তারা স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ বিরোধী গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট থাকায় পংকজ নাথের অনুসারী কালাম বেপারীর লোকজন এ হামলা করেছে।

নিহত দুজন হচ্ছেন রব ঢালীর বড় ভাই আব্দুস সাত্তার ঢালী (৫৫) ও প্রতিবেশী সিদ্দিকুর রহমান (২৮)।

উত্তর উলাউনিয়ার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য আ. রব ঢালী জানান, আজ দুপুরে তার মেয়ের ঘরের নাতি সাথি আক্তারের বিয়ে অনুষ্ঠান ছিল। দুপুরে বরযাত্রী আসার কথা ছিল। বেলা ১১টার দিকে ৫০-৬০ জন লাঠিসোটা ও ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে বিয়ে বাড়িতে হামলা করে। হামলাকারীরা ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে এলোপাতারি বসতঘরগুলো কোপাতে থাকে এবং যাকে সামনে পায় তার ওপর হামলা চালায়।

সিদ্দিকুর রহমানকে ঘটনাস্থলেই কুপিয়ে হত্যা করা হয়। গুরুতর আহত দুজনকে ছাত্তার ঢালী ও ইসমাইল ঢালীকে স্পীডবোটযোগে বরিশালে আনার পথে মারা গেছেন।

নিহত সাত্তার ঢালীর আরেক ভাই হিজলা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক জামাল হোসেন ঢালী জানান, দলের স্থানীয় বিরোধে প্রতিপক্ষের হামলার ভয়ে তার পরিবারের বেশীরভাগ পুরুষ এলাকায় থাকতে পারছেন না। তারা বরিশাল নগরীসহ বিভিন্ন স্থানে থাকছেন। নাতনির বিয়েতে অংশগ্রহনের জন্য সকলে বাড়িতে থাকবেন এটা নিশ্চিত হয়ে ধুলখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কালাম বেপারীর ভাইদের নেতৃত্বে ৫০-৬০ জন বিয়ে বাড়িতে হামলা করেছে। জামাল হোসেন ঢালী জানান, হামলা করার জন্য বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী ভাড়ায় আনা হয়েছে।

ধুলখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কালাম বেপারী বলেন, গত মাসে দক্ষিণ উলানিয়ায় সংঘর্ষে দুজন নিহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় তিনিও আসামী। এ কারণে গত একমাস যাবত আত্মগোপনে ঢাকায় আছেন। সালথা গ্রামে হামলার সঙ্গে তার ভাইয়েরা জড়িত নন। তাকে ফাঁসাতে ঢালী পরিবার নিজেরাই এ হামলার ঘটনা ঘটিয়েছে।

মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বিয়ে বাড়িতে হামলায় দুজন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, তিনিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তরা ঘটনাস্থলে রয়েছেন। সুত্র, আলোকিত বাংলাদেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin