শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সিটি নিউজ ডেস্ক: শুরুতেই বিপদে বাংলাদেশ দল। স্কোর বোর্ডে ৯ রান জমা হতেই সাজঘরে ফেরেন ওপেনার নাঈম শেখ ও সাকিব আল হাসান। শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপাকে টাইগাররা।

ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন তরুণ ওপেনার নাঈম শেখ। এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে আউট হন জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ৭ বলে ৪ রান করে ফেরেন এ অলরাউন্ডার। চলতি সিরিজে পুরোপুরি ব্যর্থ সাকিব। 

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম খেলায় শূন্য রানে ফেরেন সাকিব। দ্বিতীয় ম্যাচে টেস্টের মেজাজে ব্যাটিং করেও ফর্মে ফিরতে পারেননি তিনি। ৩৪ বল খেলে মাত্র ১৫ রান করেই ফেরেন সাজঘরে। শুক্রবার তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে আউট হলেন মাত্র ৪ রান। তিন ম্যাচে সাকিবের সংগ্রহ মাত্র ১৯ রান। 

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে  নেমে অধিনায়ক কুশল পেরেরার সেঞ্চুরি (১২০) ও ধনঞ্জয়া ডি সিলভার ফিফটির (৫৫) সুবাদে ৬ উইকেটে ২৮৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা। 

টার্গেট তাড়া করতে নেমেই ৯ রানে নাঈম শেখ ও সাকিব আল হাসানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় টাইগাররা। দলকে খেলায় ফেরাতে চেষ্টা করে যাচ্ছেন অধিনায়ক তামিম ও মুশফিকুর রহিম। 

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৫০ ওভারে ২৮৬/৬ (কুশল পেরেরা ১২০, ডি সিলভা ৫৫, গুনাথিলাকা ৩৯, কুশল মেন্ডিস ২২; তাসকিন ৪/৪৬)।

Share on facebook
Share on twitter
Share on linkedin