আগৈলঝাড়ায় তাপদাহে কদর বেড়েছে পানি তালের

সিটি নিউজ ডেস্ক ॥ জৈষ্ঠের প্রখর খরতাপের তীব্র তাপদাহে একটু তৃষ্ণা মেটাতে এখন পানিতালের দোকানে বাড়ছে ভীর। অসহ্য গরমের কারণে ধনী-দরিদ্র আর শিশু-বুড়ো সকল মানুষের কাছে প্রকৃতির উপহার মধু মাসের ফল পানি তালের কদর বেড়েছে অনেকগুন।। ব্যবসায়িরাও সুযোগে বাড়িয়ে দিয়েছে তালের দাম।

আগৈলঝাড়া উপজেলা সদরসহ বিভিন্ন এলাকার হাট বাজারেসহ বিভিন্ন সড়কের পাশে, ভ্যানে করে পাড়া ও মহল্লায় ঘুরে ঘুরে অস্থায়ীভাবে বিক্রি করছেন পানি তাল।

রাজিহার গ্রামের পানি তাল বিক্রেতা মো. রশিদ মোল্লা জানান, প্রতি বছরের মতো এবছরও তিনি গ্রামের বিভিন্ন বাড়ি ঘুরে পানি তাল কিনে তা হাট বাচারে বিক্রি করে আসছেন। এবছর গরম বেশী হওয়ায়য় এবং কোন রকম ফরমালিন বা মানব দেহের ক্ষতিকারক কিছু মেশানো সম্ভব নয় বলে পানি তালের চাহিদা বেড়েছে বহুগুন। তবে করোনার প্রভাবে স্কুল কলেজ বন্ধ থাকায় অন্যান্য বছরের তুলনায় বিক্রি কিছুটা কম।

তিনি আরও জানান, শ্রমিক দিয়ে গাছ থেকে তাল কাটতে খরচ বেড়েছে। তারা গাছ থেকে প্রতিটি তাল পাইকারী হিসেবে কিনছেন ৪থেকে ৫টাকায় এর পর প্রতি গাছের পানি তাল কাটাতে শ্রমিককে দিতে হয় ২শ থেকে ৩শ টাকা। প্রতিটি পানি তাল বিক্রি করছেন ৮থেকে ১০টাকায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin