সড়ক-নদী পেরিয়ে হাসপাতালের গে‌টে সন্তান প্রসব

সিটি নিউজ ডেস্ক: প্রসববেদনা নিয়ে দীর্ঘপথ পাড়ি দিয়ে শেষ পর্যন্ত বরিশালের বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গে‌টে এসে সন্তান প্রসব করেছেন মুক্তা বেগম নামের এক গৃহবধূ। শনিবার রাত সা‌ড়ে ৯টার দিকে গেটেই তার ছেলেসন্তান জন্ম নেয়। মুক্তা বেগম উপজেলার হারতা ইউনিয়নের মো. শান্তর স্ত্রী। গর্ভধারণের পর থেকে বানারীপাড়ার সৈয়দকাঠিতে বাবার বাড়িতে ছিলেন তিনি।

স্বজনরা জানান, শনিবার সন্ধ্যার পরে মুক্তার প্রসববেদনা শুরু হলে তাকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশে রওনা দেয়া হয়। কয়েক কিলোমিটার সড়কপথ ও সন্ধ্যা নদী পাড়ি দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যখন পৌঁছান, তখন মুক্তার ব্যথা বেড়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের পর দ্বিতীয় গে‌টেই তিনি সন্তান প্রসব করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই এ ঘটনা ঘটায় অটোরিকশার এক চালক তার কাছে থাকা পলিথিন দিয়ে প্রসূতিকে ঘিরে পর্দার মতো তৈরি করে দেন। পাশাপাশি সেখানে উপস্থিত কয়েকজন নারী প্রসবে সহায়তা করেন।

আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) গোপাল শীল জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের আগে স্বাভাবিকভাবেই ওই প্রসূতি সন্তান জন্ম দিয়েছেন। মা ও নবজাতক সুস্থ আছে। পর্যবেক্ষণের জন্য তাদের হাসপাতালে রাখা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin