ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে বরিশালে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ॥ বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মন্নান মৃধার দূর্নীতি, সংখ্যালঘুদের দেশ ত্যাগে বাধ্য করা, চাঁদাবাজী ও সন্ত্রাসী কার্যকলাপ থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল বুধবার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সাবেক চেয়ারম্যানরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বানারীপাড়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এইচএম হাফিজুর রহমান মামুন।

লিখিত বক্তব্যতে মামুন বলেন, আব্দুল মন্নান বর্তমান সরকারের উন্নয়নের নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে জয়লাভ করে। এখন স্বাধীনতা বিরোধী চারদলীয় জোটের সন্ত্রাসী নেতা কর্মীদের নিয়ে এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা আরো বলেন চেয়ারম্যান আব্দুল মন্নান মৃধা দূর্নীতি, স্বজনপ্রীতি, সংখ্যালঘুদের জোড়পূর্বক দেশ ত্যাগে বাধ্য করা, সরকারের সম্পত্তি আত্মসাৎ করার মাধ্যমে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করে যাচ্ছে।

চেয়ারম্যানের দূর্নীতির চিত্র তুলে ধরে এলাকাবাসীর পক্ষে মো. লাল হাওলাদার ও মো. হাফিজুর রহমান বাদী হয়ে জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে দুইটি আবেদন করেন। জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্তে চেয়াম্যানের বিরুদ্ধে দূর্নীতির প্রমান পেয়েছেন। তদন্ত কর্মকর্তা উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী অফিসার জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেছেন।

অপরদিকে স্থানীয় সরকার মন্ত্রনালয় চেয়ারম্যানের দূর্নীতির অভিযোগের তদন্ত করছে। সংবাদ সমম্মেলনে আরো অভিযোগ করে বলেন চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর সদস্যদের ভয়ে কেউ স্বাক্ষ্য দিতে পারছে না। অপরদিকে কালো টাকার প্রভাবে বিভিন্ন তদন্ত কর্মকর্তাদের কাজে অবৈধ পন্থায় বাধা গ্রস্থ করছেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে চেয়ারম্যানের বিরুদ্ধে সকল অপকর্ম ও দূর্নীতির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করার দাবী জানানো হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন মন্টু, শ্রমিক লীগ নেতা মো. বজলুর রহমান, সাবেক চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, মোঃ মিজানুর রহমান মিঠু, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ ফারুক হোসেন, ৫নং ওয়ার্ড সভাপতি আ’লীগ মোঃ বজলুর রহমান, মোঃ লালন হাওলাদার ও মোঃ নুর হোসেন হাওলাদার প্রমুখ।


এসময় তারা দাবী করে বলেন, সংবাদ সম্মেলনে উপস্থিত সকলেই আওয়ামী লীগের সক্রিয় ভাবে জড়িত থেকে সরকারের উন্নয়ন ধারার কাজ করে যাচ্ছি। তাই আমরা সম্মিলিত ভাবে চেয়ারম্যানের এসকল দূর্নীতি,ও স্বজনপ্রীতি সহ সংক্ষালঘুদের দেশ ত্যাগে বাধ্য করে যে অপরাধ করেছে এসকল অপরাধের সুষ্ট আইনগত তদন্তের মাধ্যমে আব্দুল মন্নান মৃধার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin