বরিশালে এলাকাবাসীর হস্তক্ষেপে ৪১ বস্তা সরকারী চাল জব্দ

সিটি নিউজ ডেস্ক: চালের বস্তায় খাদ্য অধিদফতরের সরকারী সীল দেখে সচেতন এলাকাবাসি চাল ব্যবসায়ীর ৪১ বস্তা চাল জব্দ করেছেন। খবরপেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জব্দ করা ৪১ বস্তা চাল স্থানীয় ইউপি সদস্যর জিম্মায় রেখেছেন। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার বামরাইল বন্দরের।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বামরাইল বন্দরের চাল ব্যবসায়ী রশিক লাল ইজিবাইকে চালের বস্তাগুলো ভরে বাটাজোর এলাকার একটি দোকানে পাঠাচ্ছিলেন। এসময় ইজিবাইক ভর্তি চালের বস্তায় খাদ্য অধিদফতরের সরকারী লোগো দেখে স্থানীয় কয়েকজন সচেতন ব্যক্তির সন্দেহ হয়। পরে তারা চাল ভর্তি ইজিবাইক আটক করে থানা পুলিশকে খবর দেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে তথ্যের সত্যতা নিশ্চিত করে উজিরপুর মডেল থানার এসআই মোঃ মাহাবুব জানান, চালের বস্তার একপাশে “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” লেখা এবং খাদ্য অধিদফতরের সীল রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর পর স্থানীয়দের উপস্থিতিতে ৪১ বস্তা চালের সিজার লিষ্ট করে স্থানীয় ইউপি সদস্য আতিকুর রহমানের জিম্মায় রাখা হয়েছে।

উজিরপুরের উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস জানান, চালগুলো কোথা থেকে কিভাবে এসেছে, এনিয়ে সার্বিক বিষয়ে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin