বরিশালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

সিটি নিউজ ডেস্ক: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৫ জুন) সকাল ৯টায় নগরীর সরকারি সদর হাসপাতালে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন।

৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত বরিশাল সদর সহ জেলার দশ উপজেলার ৮৫টি ইউনিয়নের ২৫৫টি ওয়ার্ডের ২ হাজার ৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে এবং প্রতি উপজেলার ১টি করে অতিরিক্ত টিকাদান কেন্দ্রে সর্ব মোট ২ হাজার ৫০টি টিকাদান কেন্দ্রে ৪ হাজার ১০০ জন স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের সহযোগীতায় ২ লাখ পাওয়ার উচ্চ ক্ষমতা সম্পূর্ণ ২ লাখ ৭৩ হাজার ৬৩৬ জন শিশুদেরকে উচ্চ ক্ষমতা সম্পূর্ণ ১টি করে ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হবে।

অপরদিকে একই সময়ে ৬ হইতে ১১ মাস বয়সের ৩২ হাজার ৮০০ জন শিশুদেরকে ১ লাখ ক্ষমতা সম্পূর্ণ একটি করে ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ার হবে। সর্বমোট ৩ লাখ ৬ হাজার ৪৩৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানোর হবে। একই সময় বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ড ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। বরিশালের মেহেন্দিগঞ্জ, হিজলা ও মুলাদী উপজেলার ২১টি ইউনিয়ন নদী মাত্রিক এলাকার ভিতর পড়ে যাবার কারনে জেলা সিভিল সার্জনের স্বাস্থ্য কর্মীরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin