বীর মুক্তিযোদ্ধাদের জন্য চায়ের দাম অর্ধেক নেবেন দোকানি

ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের কালীখলা এলাকার তরুণ চায়ের দোকানি হারুন অর রশিদ প্রায়ই তাঁর ক্রেতা–ভোক্তা ও গ্রাহকদের চমকে দেন। বছরে একবার তিনি তাঁর দোকানের সেরা গ্রাহকদের আনুষ্ঠানিকভাবে সম্মানিত করেন। এ ছাড়া নিয়মিত ক্রেতাদের মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে দোকান খোলা ও বন্ধ থাকার বিষয়টি জানান।

সেই হারুন অর রশিদ এবার নিজের দোকানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য চায়ের দাম অর্ধেক রাখার ঘোষণা দিয়েছেন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার থেকে চলতি বছরে ১৬ ডিসেম্বর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধাদের অর্ধেক দামে চা খাওয়াবেন তিনি।

হারুন অর রশিদ বলেন, তাঁর দোকানে এক কাপ চায়ের দাম পাঁচ টাকা। একজন মুক্তিযোদ্ধার পক্ষে পাঁচ টাকা ব্যয় করে চা পান করা কোনো কষ্টসাধ্য বিষয় নয়। শুধু মুক্তিযোদ্ধাদের প্রতি বিশেষ সম্মান জানাতে তিনি চায়ের দাম অর্ধেক রাখবেন। মুক্তিযোদ্ধারা যদি তাঁর দোকানে এসে চা পান করেন, তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার রাতে নিজের দোকানে চা চক্রের আয়োজন করেন হারুন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবী আবুল কালাম মুহাম্মদ আজাদ, প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin