হেফাজতের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন বরিশালের মাওলানা মাহবুব

সিটি নিউজ ডেস্ক: কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন বরিশালের বাসিন্দা মাওলানা মাওলানা উবায়দুর রহমান মাহবুব। তাকে এই কমিটির নায়েবে আমির করা হয়েছে। তিনি বরিশাল শহরের বেলতলার আল জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদ্রাসার পরিচালক এবং তিনি ইসলামি আন্দোলন বাংলাদেশের (চরমোনাই) রাজনীতির সাথেও সম্পৃক্ত বলে জানা গেছে। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি ওই দল থেকে অংশ নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ সোমবার (৭ জুন) বেলা ১১টায় রাজধানীর খিলগাঁও চৌরাস্তায় মাখজানুল উলুম মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে ৩৩ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করে হেফাজত ইসলাম। এতে জুনায়েদ বাবুনগরীকে কমিটির আহ্বায়ক এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব ঘোষণা করা হয়ে। এ ছাড়া হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফকেও রাখা হয়েছে।

এবং বরিশালের ইসলামি মাদ্রাসার পরিচালক মাওলানা উবায়দুর রহমান মাহবুবসহ ৯জনকে নায়েবে আমির করা হয়েছে। বাকিরা হচ্ছেন, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, মাওলানা মুহিব্বুল হক (সিলেট) ও মাওলানা আবদুল হক (ময়মনসিংহ), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ মাদরাসা), মাওলানা তাজুল ইসলাম ও মাওলানা মুফতি জসিমুদ্দীন (হাটহাজারী মাদরাসা)।

এছাড়াও কমিটির বিভিন্ন পদে ৩৩ জনকে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালে হেফাজতে ইসলাম নামের সংগঠনটি গড়ে তোলেন কওমি মাদরাসাকেন্দ্রিক ধর্মীয় ব্যক্তিত্ব শাহ আহমদ শফী।

গত ১৮ সেপ্টেম্বর আহমদ শফী মারা যান। এরপর ১৫ নভেম্বর প্রতিনিধি সম্মেলন করে হেফাজতে ইসলামের ১৫১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে আমির নির্বাচিত হন আগের কমিটির মহাসচিব জুনাইদ বাবুনগরী। আর নতুন মহাসচিব নির্বাচিত হয়েছিলেন নূর হোসাইন কাসেমী, যিনি গত ১৩ ডিসেম্বর মারা যান।

Share on facebook
Share on twitter
Share on linkedin