টানা বৃষ্টিতে বিপর্যস্ত বরিশালের জনজীবন

সিটি নিউজ ডেস্ক: হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে বরিশালের জনজীবন। অনবরত বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চল তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন এলাকার বাসিন্দারা।

বরিশাল আবহাওয়া অফিস বৃষ্টিপাত অব্যাহত থাকার কথা জানিয়েছে। 

শ্রীনাথ লেনের বাসিন্দা কলেজ শিক্ষক মো. ওয়াহেদ বলেন, বৃষ্টি হলেই এই এলাকা তলিয়ে যায়। স্থানীয়দের পানিবন্দি অবস্থায় চরম দুর্ভোগের মধ্যে বসবাস করতে হয়। সমস্যার দীর্ঘমেয়াদী সমাধান দাবি করেন তিনি।

বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল জানান, মৌসুমী বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর সক্রিয় এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। তাই আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাত অপরিবর্তিত থাকবে। 

মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪১ মিলিমিটার ও বিকেল তিনটা পর্যন্ত ১৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে সামান্য হ্রাস পেতে পারে।

তিনি আরও জানান, মঙ্গলবার বিকেল তিনটা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আদ্রতা ছিল শতকরা ৯৩ ভাগ। বুধবার সারাদেশে দিনের তাপমাত্রা ১ বা ২ ডিগ্রি ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া নদীবন্দরের ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। 

Share on facebook
Share on twitter
Share on linkedin