বাউফলে কতৃপক্ষের অবহেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

সিটি নিউজ ডেস্ক ‍॥ পটুয়াখালীর বাউফলে কতৃপক্ষের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. আল আমিন (৩২) নামের এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর নিমদি এলাকায় এ ঘটনা ঘটেছে। শ্রমিক আল আমিন ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার উত্তর তালগাছিয়া গ্রামের আব্দুল ছোমেদ মিয়ার ছেলে। তিনি দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ ঠিকাদারদের সঙ্গে শ্রমিক হিসেবে কাজ করতেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফলের মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন চন্দ্রদ্বীপ ইউনিয়নে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ করার দায়িত্বে থাকা ঠিকাদার হাসান খানের ফোরম্যান মো. নাইম হোসেন বলেন, চন্দ্রদ্বীপের বিদ্যুৎ সঞ্চালণ লাইনের সাত নম্বর খুঁটির কাজ করতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই আল আমিনের মৃত্যু হয়। বিদ্যুৎষ্পৃষ্ট হওয়ায় আল আমিনের শরীরের প্রায় ৯০ ভাগ পুরে গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন, ফোরম্যান নাইম বিদ্যুতের মূল সংযোগের সুইচ বন্ধ না করেই আল আমিনকে খুঁটিতে উঠে কাজ করার নির্দেশ দেয়ায় কারণেই তার মৃত্যু হয়েছে। অভিযোগ অস্বীকার করে নাইম হোসেন বলেন, চন্দ্রদ্বীপের বিদ্যুৎ লাইন চালু করার খবর বাউফল পল্লী বিদ্যুৎ অফিস আমাদেরকে অবহিত করেনি। আমরা সিডিউল মোতাবেক কাজ করছিলাম।

এ প্রসঙ্গে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জোনাল ম্যানেজার (ডিজিএম) মো. সোহরাব হাছান বলেন, আমাদের কোন অবহেলা নেই। ঠিকাদারি প্রতিষ্ঠান আজ যে কাজ করছে এ খবরই আমরা জানি না। কাজ করতে হলে আমাদেরকে আগে জানানোর নিয়ম। আমরা বিদ্যুৎ লাইন বন্ধ করে রাখব। ঠিকাদারি প্রতিষ্ঠান বিদ্যুৎ বন্ধের জন্য আমাদেরকে জানালে হয়তো এ দুর্ঘটনা ঘটত না।

Share on facebook
Share on twitter
Share on linkedin