বরিশালে ২০ জুন সরকারী ঘরের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

সিটি নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে বরিশালে নির্মিত মুজিববর্ষের সরকারি ঘরের কাগজপত্র ও চাবি সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করবেন আগামী ২০ জুন। দ্বিতীয় পর্যায়ে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন বরিশাল বিভাগের ভূমি ও গৃহহীন ৭ হাজার ১২৭টি পরিবার। নির্মাণ শেষে বর্তমানে ওইসব ঘরের সৌন্দর্যবর্ধনের কাজ চলছে।

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরআবদানী গ্রামে নির্মিত ৫০টি ঘর পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল ও জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার। অপরদিকে জলার বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ও মাধবপাশা ইউনিয়নের গৃহ নির্মাণকাজ পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রাজিব আহমেদ। নেতৃবৃন্দরা গৃহহীনদের জন্য উপযোগী ও টেকসই ঘর নির্মাণকাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন।

শনিবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ভূমি ও গৃহহীন প্রতিটি পরিবার দুই শতক খাস জমিসহ দুই কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘর পাবেন। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে।

বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল জানান, দ্বিতীয় পর্যায়ে বরিশাল বিভাগের ছয় জেলার মধ্যে বরিশালে ৪৯৯টি, পটুয়াখালীতে ২ হাজার ৭৮১টি, ভোলায় ৩৭১টি, পিরোজপুর জেলায় ২ হাজার চারটি, বরগুনায় এক হাজার এবং ঝালকাঠী জেলায় ৪৭২টি ঘর বরাদ্দ রয়েছে। এর আগে প্রথম পর্যায়ে বরিশাল বিভাগে ৬ হাজার ৬৬টি ঘরের কাগজপত্র সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।
(সূত্র: আমার বরিশাল ২৪)

Share on facebook
Share on twitter
Share on linkedin