হিজলায় এমপি পংকজবিরোধী শোডাউন

সিটি নিউজ ডেস্ক: বরিশালের হিজলায় এমপি পংকজ দেবনাথবিরোধী শোডাউন করেছেন স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ জেলার কয়েকজন শীর্ষ নেতা শনিবারের এ শোডাউনে অংশ নেন। এ সময় ২১ জুনের অনুষ্ঠিতব্য উপজেলার চারটি ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থনে বক্তৃতা করেন তারা।

উপজেলার গুয়াবাড়িয়ার পথসভায় ইউনুস বলেন, হিজলা-মেহেন্দীগঞ্জে আর কত রক্ত ঝড়বে? আওয়ামী লীগ পরিচয় দিয়ে যারা নৌকার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তারা ‘মোনাফেক’, খন্দকার মোশতাকের লোক। বিদ্রোহী প্রার্থীরা ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তাদের দল থেকে বহিস্কার করা হবে।

হরিনাথপুরে এমপি পংকজকে ইঙ্গিত করে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনসুর আহমেদ বলেন, ‘আপনি আর কত লাশ চান? আগামী ২১ জুন ইউপি ভোটের পর হিজলায় আপনাদের ঢুকতে দেওয়া হবে না।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপুর সভাপতিত্বে পথসভায় আরও উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, সৈয়দ মনিরসহ স্থানীয় নেতারা।

এ ব্যাপারে এমপির অনুসারী হিসেবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন বলেন, ‘এত বড় শোডাউন হওয়া সত্ত্বেও তাকে জানানো হয়নি। স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ এমপির সঙ্গে এমন আচরণ করছে যেন মনে হচ্ছে, তিনি জামায়াতের লোক। পথসভায় যে বক্তৃতা দেওয়া হয়েছে তাতে মনে হচ্ছে, তারা হিজলা দখল করে নিয়েছেন।’

উপজেলার বড়জালিয়া, মেমানিয়া, গুয়াবাড়িয়া ও হরিনাথপুর ইউনিয়নে নৌকার বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তারা এমপি পংকজের অনুসারী বলে পরিচিত। গত মঙ্গলবার হিজলায় ছয় দফা দিবসের কর্মসূচিতে যোগ দিয়ে এমপি পংকজ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন- এমন অভিযোগে রাতে তার গাড়িতে হামলা করেছেন স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। এর পর থেকে এ উপজেলায় উত্তেজনা বিরাজ করছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin