বরিশালে এখনও বন্ধ হচ্ছে না এনজিও’র কিস্তি আদায় !

সিটি নিউজ ডেস্ক ‍॥ বরিশালে এনজিওকর্মীরা লকডাউনের মধ্যে কিস্তি আ’দায়ে দাপিয়ে বেড়াচ্ছে। এসব এনজিওকর্মীদের অ’ত্যাচারে নাজেহাল হয়ে পড়েছে নিম্ন আয়ের ঋণগ্রহীতারা। ঋণের কিস্তি দিতে হিমশিম খাচ্ছে তারা।

ঋণগ্রহীতারা অধিকাংশ ছোটখাট ব্যবসায়ী। এছাড়া এসকল এনজিও থেকে ঋণ নিয়ে ইজিবাইক, থ্রি-হুইলার, ভ্যান, আলমসাধুসহ কিনে চালান অনেকে। তবে করোনা পরিস্থিতির কারণে চলমান লকডাউনে তাদের আয়ের উৎস বন্ধ থাকলেও বন্ধ নেই এনজিওর কিস্তি আ’দায়। বরিশাল কাউনিয়া, ভাটিখানা, রূপাতলী, কাশিপুর সহ বেশ কটি গ্রামের ভু’ক্তভোগীরা অভিযোগ করে বলেন, এসময় আমা’দের খাবার জোগাড় করা কঠিন।

তারপর এনজিওকর্মীরা মাম’লা-হাম’লার ভয় দেখিয়ে কিস্তি আ’দায় করছে। ভাটিখানার উদ্যোক্তা সাগর জানান, এনজিওকর্মীরা এসে ঋণের টাকার জন্য চাপ দিচ্ছে এবং হু’মকি দিচ্ছে টাকা না দিলে মামলা মকদ্দমার ভয় দেখাচ্ছে। এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একটি এনজিও প্রতিষ্ঠানের ঋণ আ’দায়কারী কর্মচারী জানান, আমরাও চাকরি করি।

প্রতিষ্ঠান থেকে আমা’দের নির্দেশ দেওয়া হয়েছে টাকা আ’দায়ে। ঠিকমতো কিস্তির টাকা আ’দায় করে অফিসে জমা দিতে না পারলে আমারও বেতন বন্ধ। চাকরিও হারাতে ‘হতে পারে। বরিশাল জেলা প্রশাসক সহ সংস্লিষ্ট কর্তৃপক্ষে সদয় দৃষ্টি ও পদক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী নিম্ন আয়ের মানুষেরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin